1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৭ মে ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সুনামগঞ্জে আবারও বন্যা, নিম্নাঞ্চল প্লাবিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ১৬১ পাঠক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
শনিবার,১১ই জুলাই, ২০২০:
সুনামগঞ্জে প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে আবারও প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল। প্রবল বেগে বাড়ি ঘরে ঢুকছে পানি। সেই সঙ্গে বইছে বৈরি হাওয়া। ঘরবাড়ি ঢেউয়ের আঘাতে আবারও বিধ্বস্থ হচ্ছে। সব মিলিয়ে হাওরের লোকজন ভীত বিপর্যস্থ হয়ে পড়েছেন।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, শনিবার (১১ জুলাই) সুনামগঞ্জের ষোলঘর পয়েন্টে সুরমা নদী বিপৎসীমার ৫১ সেন্টিমিটার মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

খবর নিয়ে জানা গেছে শহরের নবীনগর, ষোলঘর, আরপিননগর, মাছ বাজার, পশ্চিমবাজার, বড়পাড়া, উকিলপাড়া, কালিপুর, পুর্ব সুলতানপুর, মল্লিকপুরের সুরমা নদীর তীরবর্তী এলাকা প্লাবিত হয়েছে।

এদিকে সদর, ছাতক, তাহিরপুর, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর উপজেলায় নতুন করে পানিবন্দি হয়ে পড়েছেন লোকজন। এবং কয়েকটি উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।

হাওরাঞ্চলের লোকজনের সাথে কথা বলে জানা যায়, ১০দিন আগে জেলায় ভয়াবহ বন্যায় বড় ধরণের ধাক্কা সামলাতে হয়েছে। নতুন করে ফের বন্যা আসায় যেন মরার উপর খারার ঘা। এভাবে কয়েক দিন বৃষ্টিপাত অব্যাহত থাকলে আশ্রয় নেবার জায়গা খোঁজে পাওয়া যাবে না। এছাড়া গ্রামীণ রাস্তাঘাট, হাটবাজার প্লাবিত হওয়ায় অসহনীয় দূর্ভোগে পড়েছেন মানুষজন। জেলা প্রশাসন বন্যা দুর্গতদের আশ্রয় নেয়ার জন্য স্কুল কলেজ খুলে দেয়ার নির্দেশ দিয়েছেন। তারা বন্যা মোকাবিলায় স্থানীয় জনপ্রতিনিধিদের সার্বক্ষণিক মনিটরিং করছেন। বন্যা দুর্গত এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন।

জেলা প্রশাসনের বন্যা নিয়ন্ত্রণ কক্ষসূত্রে জানা যায়, ১১ উপজেলা ও ৪টি পৌরসভায় ৪২ হাজার ৫৭টি পরিবার বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ৮১টি ইউনিয়নে ২৮০ মেট্রিক টন চাল ও ১৬ লাখ টাকা, শুকনো খাবার, শিশু খাদ্য বিতরণ করা হয়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো সবিবুর রহমান জানান, জেলায় আরও ৩ থেকে ৪ দিন ভারী বৃষ্টি হতে পারে। এতে বন্যার পরিস্থিতির অবনতির আশঙ্কা রয়েছে। সবাইকে সর্তক থাকার আহবান জানান তিনি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD