1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৬ মে ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মুন্সীগঞ্জে ব্লাক ডায়মন্ড গরুর দাম ২০ লাখ টাকা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ৩৯২ পাঠক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
শনিবার-১৮ জুলাই ২০২০:
মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার সোনারং গ্রামের শরীফ ঢালীর শখ গরু লালন-পালন, মাছচাষ এবং বাগান করা। তার এই শখ থেকে গত চার-পাঁচ বছর আগে স্থানীয় প্রাণিসম্পদ দপ্তর থেকে আমেরিকার ব্রাহমা জাতের বীজ সংগ্রহ করেন। সেই বীজ তার পালের গাভীকে প্রয়োগ করলে বাচ্চা দেয়। সেই বাচ্চা গরু দুইটি বড় হয় হয়েছে। এবছর গরু দুইটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন শরীফ ঢালী। বড় গরুটি ২০ লাখ টাকা এবং ছোটটি ১০ লাখ টাকায় বিক্রির আশা করছেন তিনি। গত ৪-৫ বছর ধরে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে এবং পুষ্টিকর খাবারে আমেরিকার ব্রাহমা জাতের গরু দুইটি লালন-পালন করার কথা জানিয়েছেন তিনি। গরুর নাম রখেছেন ব্লাক ডায়মন্ড-১ এবং ব্লাক ডায়মন্ড-২।

গ্রামের সুন্দর ও পরিস্কার পরিচ্ছন্ন একটি গোয়ালঘরে কয়েকটি গরুর সাথে রাখা হয়েছে ব্লাক ডায়মন্ড-১ এবং ব্লাক ডায়মন্ড-২ নামের দুইটি গরু। প্রতিদিন গরুর খাবারের তালিকায় রয়েছে গম, কুড়া, ক্ষইল, মসুরিসহ নানা ধরণের দানাদার খাবার। সাথে রয়েছে মিষ্টি আলু, গোল আলু, মিষ্টি কুমড়া, জালি কুমড়া, পাকা ও কাঁচা কলা, কাঠাল ও কাঁচা ঘাস। পুষ্টিকর আর প্রাকৃতিক খাবারে ব্লাক ডায়মন্ড-১-এর ওজন ১৪শ’ ৪০ কেজি এবং ব্লাক ডায়মন্ড-২ এর ওজন ৮৬০কেজি। আকর্ষনীয় এই গরু দুইটি দেখতে সোনারং আদর্শ মাদ্রাসা সংলগ্ন শরীফ ঢালীর বাড়িতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে লোকজন আসছে। বেপারীরা এসে গরুর দরদামও করছে। তবে শরীফ ঢালীর ইচ্ছা-তিনি সরাসরি কোন ক্রেতার কাছে কাছে তার ব্লাক ডায়মন্ড গরু বিক্রি করবেন।

ক্রেতা সাধারণের দৃষ্টি আকর্ষণ করে খামারি মো. শরীফ ঢালী বলেন, অত্যন্ত যত্নের সাথে স্বাভাবিক ন্যাচারাল খাবার খাইয়ে গরু দুইটিকে বড় করে তোলা হয়েছে। এই বছর কোরবানীকে সামনে রখে আলোচনা স্বাপেক্ষ বাজার মূল্যে গরু দুইটি বিক্রি করা হবে। বাজারমূল্য ছাড়া বিক্রিও করা যাবে না। যারা কিনতে আগ্রহী তারা তার বাড়িতে গিয়ে গরু দেখতে এবং ক্রয় করতে পারেন বলে তিনি জানান।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD