1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

করোনা রোগীদের ৯৯ শতাংশই সামান্য অসুস্থ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১৫৭ পাঠক

আন্তর্জাতিক ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
রবিবার-১৯ জুলাই ২০২০:
বিশ্বে প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ডিসেম্বরে প্রথমবার শনাক্ত হওয়ার পর মাত্র সাত মাসের ব্যবধানে এতে প্রাণ হারিয়েছেন ছয় লাখেরও বেশি মানুষ। আর আক্রান্ত হয়েছেন প্রায় দেড় কোটি। এখনও কার্যকর কোনও ওষুধ বা প্রতিষেধক না আসায় মহামারির লাগাম টেনে ধরারও উপায় পাওয়া যাচ্ছে না। তবে এতসব খারাপ খবরের মধ্যেও আশা দেখাচ্ছে একটি হিসাব, বর্তমানে সক্রিয় করোনা রোগীদের মধ্যে ৯৯ শতাংশই মৃদু উপসর্গযুক্ত, অর্থাৎ অল্প অসুস্থ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৪ লাখ ২৫ হাজার ৮৬৫ জন। এদের মধ্যে ৮৬ লাখ ১২ হাজার ১৯৪ জনই সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ আক্রান্তদের মধ্যে সুস্থতার হার প্রায় ৫৯ দশমিক ৭০ শতাংশ।

বিশ্বব্যাপী এ পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৬ লাখ ৪ হাজার ৯১৭ জন, যা মোট আক্রান্তদের মধ্যে ৪ দশমিক ১৯ শতাংশ মাত্র।

ওয়েবসাইটটির হিসাবে, বিশ্বজুড়ে বর্তমানে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৫২ লাখ ৮ হাজার ৭৫৪ জন। এদের মধ্যে ৯৯ শতাংশ, অর্থাৎ ৫১ লাখ ৪৮ হাজার ৮৩৩ জনের শরীরে মৃদু উপসর্গ রয়েছে। বাকি ৫৯ হাজার ৯২১ জনের অবস্থা সঙ্কটাপন্ন।

এরই মধ্যে বিশ্বের অন্তত ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই মহামারি। এতে ভুক্তভোগী দেশগুলোর মধ্যে সবার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই একটি দেশেই আক্রান্ত হয়েছেন অন্তত ৩৮ লাখ ৩৩ হাজার ২৭১ জন, মারা গেছেন ১ লাখ ৪২ হাজারেরও বেশি। তবে সুস্থতার সংখ্যাতেও এগিয়ে রয়েছে তারা। যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ১৭ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

এছাড়া, ব্রাজিলে ২০ লাখ আক্রান্তের মধ্যে ১৩ লাখ সুস্থ এবং ভারতে ১০ লাখ করোনা রোগীর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় সাত লাখ মানুষ।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD