1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদীতে অবরুদ্ধ পরিবার,দেয়াল টপকে চলাচল

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ২৬৮ পাঠক
মাধবদীতে নওয়াপাড়া গ্রামে বসতবাড়ি অবরুদ্ধ থাকায় শিশু কন্যা লামিয়া (৬) কে নিয়ে দেয়াল টপকে পাড় হচ্ছেন খোকন। ছবিটি শুক্রবার বিকালে তুলেছেন সাংবাদিক মুসা মিয়া।

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
শনিবার,২৫ জুলাই ২০২০: নরসিংদীর মাধবদীতে ছয় মাস ধরে একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। নুরালাপুর ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে আবু হানিফ খোকন (৩৪) এর বসত বাড়িটি অবরুদ্ধ করে রেখেছেন প্রতিবেশী মৃত. আব্দুল খালেকের ছেলে সিরাজুল ইসলাম (৭০)। প্রভাব খাটিয়ে রাস্তা বন্ধ করায় ওই পরিবারের লাকজন অন্যের দেয়াল টপকে ঝুঁকি নিয়ে চলাচল করছে।
ভুক্তভোগি পরিবার জানান,প্রায় ১০ বছর পূর্বে সিরাজুল ইসলাম এর কাছ থেকে রাস্তা সহ তিন শতাংশ জমি খরিদ করেন খোকন। পরে বসত বাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে। প্রতিবেশিরা দেয়াল তোলায় ও বাড়ি নির্মাণ করায় কারণে প্রায় ছয় মাস ধরে অবরুদ্ধ হয়ে পড়েছে ওই পরিবারটি।
তারা আরও জনান, জমির ক্রয়ের দলিলে স্পষ্টভাবে রাস্তার জন্য দক্ষিণ পাশে চৌহতি গাওয়া আছে। কিন্তু সিরাজুল ইসলাম প্রভাব খাটিয়ে ওই রাস্তায় দেয়াল নির্মাণ করেন। পাশ দিয়ে চলাচলের জায়গা রাখলে তা শৌচাগার বানিয়ে বন্ধ করে দেয়।
খোকন এর মামা একই এলাকার মৃত আউয়ুব আলীর ছেলে আনোয়ার হোসেন জানান, জমি খরিদের সময় জমির মালিক রাস্তা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়েছে। কিন্তু প্রভাব খাটিয়ে তা দখল করে দেয়াল নির্মাণ করে। এতে বাড়িটি অবরুদ্ধ হয়ে পরে। বাড়ির লোকজন ঘর বন্দি অবস্থায় রয়েছে। জরুরী প্রয়োজনে কেউ বের হলে দেয়াল টপকে পার হতে হয় তাদের।
এ বিষয়ে শনিববার (২৫ জুলাই) সকালে নুরালাপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান খাদেমুল ইসলাম জনান, তিনি কয়েক বার সালিশি মীমাংসায় ব্যর্থ হন।
এসম বিষয়ে মাধবদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, যেহেতু এটা পারিবারিক বিষয় তবুও আমি অভিযোগ পেলে ব্যবস্থা নিব।
নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ আলম মিয়া জানান, অবরুদ্ধ বাড়িটির খোঁজ খবর নেয়া হয়েছে। আমি তাৎক্ষনি নিজে পরিদর্শন করে ব্যবস্থা গ্রহন করছি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD