1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন

গ্রেনেড হামলা দিবসে “বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ” এর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২২ আগস্ট, ২০২০

মোঃ নাহিদ প্রধান | নরসিংদী প্রতিদিন
-শনিবার -২২ আগস্ট ২০২০: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম মৃত্যুবার্ষিকী ও ২১ আগষ্টের গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরনে নরসিংদীতে আলোচনা সভা,দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ আগস্ট) বিকালে নরসিংদী অক্সফোর্ড কলেজে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নরসিংদী জেলা শাখা” এর উদ্যোগে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদের নরসিংদী জেলার সভাপতি জনাব ড. শফিউল আজম কাঞ্চন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদের নরসিংদী জেলা শাখার প্রধান উপদেষ্টা অধ্যাপক এম হানিফা,বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী শাখার সভাপতি মোঃ মনিরুজ্জামান চৌধুরী এবং মর্নিংসান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এম. মাহামুদুল হাসান। বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নরসিংদী জেলা শাখার সাধারন সম্পাদক জাওয়াদুল হক জায়েদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক জনাব আমির আলী,সাংবাদিক বাবুল আহমেদ, ক্রাইম রিপোর্টার নাসরিন আক্তার সবুজ প্রমুখ।

এসময় আগস্টের অনুভুতি প্রকাশ করে প্রধান অতিথি তামান্না নুসরাত বুবলী এমপি বলেন, ১৯৭৫ সালে যারা বঙ্গবন্ধুকে হত্যার নেশায় মেতেছিলো তারা কেবল তাঁকে হত্যা করতেই চাননি,তারা বঙ্গবন্ধুর চেতনাকে ধ্বংস করতে চেয়েছিলো। তারা বঙ্গবন্ধুর স্বপরিবারে হত্যার পরিকল্পনার মাধ্যমে এ দেশের স্বাধীনতার ভিত্তিকে হত্যা করেছিলো। তিনি আরও বলেন, ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলাও ঠিক একই সূত্রে গাঁথা। একই শক্তির প্রেতাত্মা আজও আমাদের সমাজে স্বমহিমায় ঘুরে বেড়াচ্ছে। এরা কখোনোই মহান সংসদে জাতির জনক ও তাঁর পরিবারের হত্যাকারীদের বিচার দাবী করেননি। এদের চিহ্নিত করে সর্বস্তরে বয়কট করতে হবে। হত্যাকারীরা যুগেযুগে এ দেশের স্বাধীনতাকে ধ্বংস করার পায়তারায় লিপ্ত। তিনি সকল মুক্তিকামী মানুষের প্রতি আহবান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, শেখ হাসিনা দলমত নির্বিশেষে দেশের এ ক্রান্তিকালে সকল মানুষের পাশে ছিলেন, আছেন এবং থাকবেন। তিনি প্রধান মন্ত্রীকে মানবতার মা এবং আদর্শের প্রতীক হিসেবে উল্লেখ করে বলেন, শেখ হাসিনা যতদিন থাকবেন ততদিন এ দেশ পথ হারাবে না। তিনি আগস্টের শোককে শক্তিতে পরিনত করে শত বাঁধা পেরিয়ে দেশের উন্নয়নকে বহুদুর এগিয়ে নেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের অন্যান্য সদস্য এবং ২১ আগষ্টের গ্রেনেড হামলায় নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD