1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদীতে ব্রহ্মপুত্র তীরে গুড়িয়ে দেয়া হচ্ছে ভবনের অবৈধ অংশ(ভিডিও সহ)

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ১৭১ পাঠক

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
রবিবার,২৩ আগস্ট ২০২০:
নরসিংদী সদর উপজেলার মাধবদীতে বেধে দেয়া সময় শেষে তৃতীয় ধাপে ব্রহ্মপুত্র নদ তীরে অবৈধ স্থাপনা অপসারণ শুরু করেছে জেলা প্রশাসন। রোববার (২৩ আগস্ট) সকালে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশনায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: শাহ আলম মিয়ার নেতৃত্বে, বাংলাদেশ সেনাবাহিনী, বিআইডব্লিউটিএ,পানি উন্নয়ন বোর্ড জেলা প্রশাসনের যৌথ অংশগ্রহণে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে।

নদের তীরে জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করেন প্রভাবশালীরা। নদের নাব্যতা ফিরিয়ে আনতে নদ পাড়ের অবৈধ্ স্থাপনা ও ভবন মালিকদের দফায় দফায় সময় বেঁধে দেয় জেলা প্রশাসন। এর পর কিছু ভবনের অবৈধ্ অংশ নিজ দায়িত্বে ভেঙে দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ের মাঝে ভবনের অবৈধ্ অংশ ভাঙতে গরিমসি করেন অনেকে। এবার মালিকদের সামনে রেখে ভবন গুলোর নদ তীরের অংশ বুলডোজার দিয়ে গুড়িয়ে দিচ্ছে জেলা প্রশাসন।

নরসিংদীর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: শাহ আলম মিয়া জানান, মাধবদী শিল্প এলাকায় ব্রহ্মপুত্র নদ তীরের প্রায় পাঁচ কিলোমিটার অংশের মধ্যে ১ শত ৫৭ জন অবৈধ দখলদার মোট দুইশত ২ অবৈধ স্থাপনা গড়ে তোলে। এসব অবৈধ স্থাপনা চিহ্নিত করার পর গত ২৯ ডিসেম্বর ২০১৯ তারিখে দ্বিতীয় ধাপে উচ্ছেদ শুরু করে নদী রক্ষা কমিটি। এসময় নিজ দায়িত্বে নদ পাড়ের স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশনা দেয়া হয়। তা কার্যকর না করায় তৃতীয় ধাপে চুড়ান্ত উচ্ছেদ চালানো হচ্ছে। বহুতল বভনগুলোর অবৈধ্ অংশ বুলডোজার মেশিন দিয়ে গুড়িয়ে দেয়া হচ্ছে। অনেকে নিজ দায়িত্বে ছোট ছোট স্থাপনা সরিয়ে ও ভবনের অংশ গুড়িয়ে দিয়েছেন।

নরসিংদী পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে নরসিংদীর ৬টি নদীর প্রায় ২৩১ কিলোমিটারের পূন:খনন কাজ চলমান। ব্রহ্মপুত্র নদসহ অচিরেই নরসিংদীর অন্যান্য সকল নদী দখল মুক্ত করে নদীর পরিবেশ ফিরিয়ে দেয়ার পাশাপাশি কৃষি অর্থনীতিতে নদীর প্রভাব প্রতিফলিত হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD