1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৬ মে ২০২৪, ০১:২৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

খুবির প্রতীক্ষিত দৃষ্টিনন্দন মসজিদের উদ্বোধন হচ্ছে শুক্রবার

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ১৮৮ পাঠক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার,২৬ আগস্ট ২০২০:
খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দীর্ঘ প্রতীক্ষিত দৃষ্টিনন্দন কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন শুক্রবার (২৮ আগস্ট)। ১৪,৫০০ বর্গফুট আয়তনের একতলা বিশিষ্ট এ মসজিদে একসঙ্গে প্রায় দুই হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগ পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান এ তথ্য জানান।

এদিন পবিত্র জুমার নামাজ আদায়ের মাধ্যমে মসজিদের কার্যক্রম শুরু হবে। জুমার নামাজে দেশ, জাতি ও খুলনা বিশ্ববিদ্যালয়ের শান্তি, সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান মসজিদের উদ্বোধনী ফলক উন্মোচন করবেন।

মসজিদটি নির্মাণের অবশিষ্ট কাজ সম্পূর্ণ হলে এটি হবে খুলনার অন্যতম একটি সৌন্দর্য্যমন্ডিত মসজিদ। বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের সাবেক শিক্ষক মুহাম্মদ আলী নকী মসজিদটির প্রাথমিক নকশা প্রণয়ন করেন।

পরবর্তীতে একই ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক শেখ মো. মারুফ হোসেনের নেতৃত্বে একটি টিম মসজিদের পূর্ণাঙ্গ নকশার কাজ চূড়ান্ত করে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন সংলগ্ন বর্তমান জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মওলানা মুফতি আব্দুল কুদ্দুসকে নতুন এ কেন্দ্রীয় জামে মসজিদের ইমামতির দায়িত্ব দেওয়া হয়েছে। সেক্ষেত্রে পেশ ইমাম হাফেজ মওলানা মো. মুস্তাকীম বিল্লাহ খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন সংলগ্ন জামে মসজিদের ইমামতি করবেন।

এদিকে, রেজিস্ট্রার দপ্তরের এক বিজ্ঞপ্তিতে ফলক উন্মোচন ও উদ্বোধনপর্বসহ জুমার নামাজে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও সংশ্লিষ্ট সব মুসল্লিদের উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কটকা স্মৃতি সৌধের অদূরে প্রায় এক একর জায়গাজুড়ে এ মসজিদটির অবস্থান। যার অদূরেই রয়েছে ছাত্রদের তিনটি হল, যথাক্রমে: খানজাহান আলী হল, খানবাহাদুর আহছানউল্লা হল এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল।

অপরদিকে, মসজিদটির উত্তর-পশ্চিমে রয়েছে ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবন, আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন, কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবন এবং কাজী নজরুল ইসলাম কেন্দ্রীয় লাইব্রেরি। ফলে ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের পক্ষে এ মসজিদে নামাজ আদায়ে সুবিধা হবে। আগামী শুক্রবার বেলা সাড়ে ১২ টায় এ মসজিদে প্রথম আজান দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে মুসল্লিদের স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরিহিত অবস্থায় সম্ভব হলে জায়নামাজ সঙ্গে আনার জন্য অনুরোধ জানানো হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD