1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৬ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সব দোষ আমার কাঁধেই চাপানো হয় : আজহার আলি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ১৭০ পাঠক

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
বৃহস্পতিবার,২৬ আগস্ট ২০২০:
তিন ম্যাচের টেস্ট সিরিজটা ১-০ ব্যবধানে জিতে নিয়েছে ইংল্যান্ড। অথচ ফলটা ঠিক উল্টো হতে পারতো। ম্যানচেস্টারে সিরিজের প্রথম টেস্টটা হাতের মুঠোয় পেয়েও জয়ের সুযোগ হাতছাড়া করে পাকিস্তান। শেষ পর্যন্ত ওই টেস্টই হয়ে গেছে সিরিজের ফল নির্ধারক।

বৃষ্টির কারণে সাউদাম্পটনে দ্বিতীয় টেস্টটিতে বলতে গেলে সেভাবে খেলাই হয়নি। তৃতীয় টেস্টেও ড্র পেতে বৃষ্টির সাহায্য লেগেছে পাকিস্তানের। তবে শেষ টেস্টে পরীক্ষা মুখে পড়েছিলেন পাকিস্তানি ব্যাটসম্যানরা, উৎড়ে যেতে না পারলে হারও দেখতে পারতেন।

তবে ফলোঅনের পরও দারুণ ব্যাটিংয়ে ভয়কে জয় করেছে পাকিস্তান। ড্র নিয়ে অন্ততপক্ষে সম্মান বাঁচিয়েছে। ১৪১ রানের চোখ ধাঁধানো সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও লড়াকু দেখা গেছে আজহার আলিকে। তাই তার নেতৃত্ব নিয়ে সমালোচনা কিছুটা চাপা পড়ে গেছে।

যে সমালোচনা ছিল সিরিজের প্রথম টেস্ট হাতের মুঠো থেকে ছুটে যাওয়ার পর। পাকিস্তান টেস্টটি জিততে পারতো, ষষ্ঠ উইকেটে জস বাটলার আর ক্রিস ওকস ১৩৯ রানের জুটি গড়ে বসেন, তাতেই ৩ উইকেটের জয় পায় ইংল্যান্ড।

ওই টেস্টের পর পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম আজহারের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেন। তিনি মনে করেন, পাকিস্তান দলপতির অসাড় নেতৃত্বই হারিয়ে দিয়েছে এই টেস্টে।

সিরিজ শেষে মিডিয়ার সামনে ভার্চুয়াল কনফারেন্সেও নেতৃত্ব নিয়ে কথা শুনতে হলো আজহারকে। আক্ষেপ নিয়েই যেন পাকিস্তান টেস্ট অধিনায়ক বললেন, ‘যখন প্রথম টেস্টে আমরা হারি, কঠিন সময় গেছে। সব দোষ আমার কাঁধেই চাপানো হয়।’

তবে সমালোচনা শুনেও নেতৃত্ব ছাড়ার কথা মাথায় আনেননি আজহার। তিনি যোগ করেন, ‘এটা সহজ ছিল না। কিন্তু আমি মনোযোগ সেদিকেই রেখেছিলাম, কিভাবে সিরিজে ফেরা যায়। সেটা আমার এবং দলের পারফরম্যান্স দুটো দিয়েই। আমি এমন কিছু (নেতৃত্ব) চিন্তায় আনিনি।’

প্রথম দুই টেস্টে ০, ১৮ আর ২০ রানে আউট হওয়ার পর আজহারের ব্যাটিং নিয়েও সমালোচনা হচ্ছিল। কিন্তু সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ১৪১ রানের হার না মানা ইনিংস খেলে সমালোচকদের মুখ বন্ধ করে দেন পাকিস্তান দলপতি।

তবে প্রথম টেস্টটা নিয়ে আফসোস তারও হচ্ছে। আজহার বলেন, ‘প্রথম টেস্টটাই আমাদের ভোগালো। যদি ওই ম্যাচটা জিততাম, সিরিজ আমাদের থাকতো। এই হতাশা তো থাকবেই। আমরা সুযোগ মিস করেছি। তবে চাপের মুখে পারফর্ম করায় ইংল্যান্ডকেও কৃতিত্ব দিতে হবে।’



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD