1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

অপরূপ সৌন্দর্যের ‘শাপলার বিল’

পর্যটন ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৪২ পাঠক

পর্যটকদের কাছে অপরূপ সৌন্দর্য বিলিয়ে দিচ্ছে লাল-সাদা শাপলার বিল। কুড়িগ্রামে রৌমারী উপজেলার যাদুরচর ইউপির পশ্চিম মাদার টিলা গ্রামের পাটাধোঁয়ায় এ বিল। সকালের সূর্যের আলোতে লাল-সাদা শাপলার ঝলমল উজ্জ্বলতাই ভ্রমণপ্রেমীতে প্রথম পছন্দ।

হাজার হাজার লাল-সাদা শাপলার কারণে এই বিলের নাম শাপলার বিল। বিলের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে দূর-দূরান্ত থেকে দর্শনার্থীরা প্রতিদিন ভিড় করেন। ১০ একর জলাভূমিতে প্রাকৃতিকভাবে জন্ম নেয়া লাল ও সাদা শাপলা ফুলের সমাহার দেখতে আসা পর্যটকদের জন্য রয়েছে ছোট ছোট ডিঙ্গি নৌকা। অল্প ভাড়ায় ডিঙ্গি নৌকায় চড়ে ১০ একর জলাভূমির সৌন্দর্যময় শাপলা বিল পাড়ি দেয়া যায়।

স্থানীয় নৌকার মাঝিরা জানান,শাপলা বিল আমাদের উপার্জনের পথ হয়েছে। প্রতি বছর এই সময় পাটাধোঁয়া শাপলা বিলে ফোটা শাপলাফুল দেখার জন্য এখানে দূর-দূরান্তের মানুষ আসে। শাপলা ফুল দেখতে আসা মানুষদের নৌকায় উঠিয়ে বিলটি ঘুরাই।

এই শাপলা বিলে দেখতে আসা মানুষদের নৌকা করে ঘুরিয়ে এই মাঝিদের প্রতিদিন প্রায় ৪-৫শো টাকা আয় হয়। এই উপার্জন দিয়ে তাদের সংসার চলে বলে জানান তারা।

সড়ক ও নৌপথেও এই শাপলা বিলে আসা যায়। সড়ক পথে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা হয়ে যেতে হয়। নৌপথে কুড়িগ্রামের চিলমারী বন্দর দিয়ে ব্রহ্মপুত্র নদ বেয়ে এই বিলে যাওয়া যায়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD