1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

​দক্ষিণাঞ্চলে পেঁয়াজ বিক্রি সীমিত করেছে টিসিবি

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২০৭ পাঠক

বরিশালসহ দক্ষিণাঞ্চলে পেয়াঁজের মূল্য বৃদ্ধি পাওয়ায় রাষ্ট্রীয় বাণিজ্য সংস্থা-টিসিবি বিক্রি কার্যক্রম সীমিত করায় জনতার দুর্ভোগ বাড়ছে। মাত্র এক কেজি করে পেয়াঁজ বিক্রিতে কেনার আগ্রহ হারিয়ে ফেলছে এখানকার মানুষ।

গত (১৩ সেপ্টেম্বর) থেকে ৩০ টাকা দরে মাথাপিছু ২ কেজি করে পেয়াজ বিক্রি করে। সোমবার ভারত পেয়াজ রপ্তানী বন্ধের ঘোষণার পরে মঙ্গলবার থেকে ১ কেজি করে পেয়াঁজ বিক্রি করছে সংস্থাটি। ফলে মঙ্গলবার ১ কেজি পেয়াঁজের জন্য কাজ ফেলে টিসিবি’র গাড়ি খুঁজে লাইনে দাড়ানোর আগ্রহ চোখে লক্ষ্য করা যায়নি।

টিসিবি’র বরিশাল বিভাগীয় দপ্তর সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশনা অনুযায়ী প্রতিটি জেলা সদরে দুটি, উপজেলায় ১টি এবং মহানগরীতে ৫টি ট্রাকে পেয়াঁজের সাথে চিনি, মুসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। কিন্তু জেলা সদর, বরিশাল সিটি করপোরেশন এবং অবশিষ্ট ৩৫টি উপজেলায় মঙ্গলবার মাত্র ১৬টি মিনি ট্রাকে পেয়াঁজসহ টিসিবি’র পণ্য বিক্রি হয়েছে। এরমধ্যে পেয়াঁজ দেয়া হয়েছে সর্বমোট মাত্র ৩ টন।

ফলে সীমিত এ পেয়াঁজ বিক্রি বাজারে বিরূপ পরিস্থিতির উপর তেমন কোন প্রভাব ফেলছেনা। এমনকি দ্বীপজেলা ভোলাতে মঙ্গলবারেও টিসিবি’র কোন পণ্য পৌছেনি। সেখানকার ডিলারগন আগ্রহ না দেখানোর কারণেই পণ্য বিক্রি সম্ভব হয়নি বলে জানা গেছে। এছাড়া দক্ষিণাঞ্চলের বেশীরভাগ উপজেলা সদরেও পেয়াঁজসহ টিসিবি’র পণ্য বিক্রি হয়নি মঙ্গলবার পর্যন্ত।

টিসিবি’র ভ্রাম্যমাণ গাড়িতে প্রতিকেজি পেয়াঁজ ৩০ টাকা, চিনি ও মুসুর ডাল ৫০ টাকা করে এবং ভোজ্যতেল ৮০ টাকা লিটারে বিক্রি হচ্ছে। কিন্তু টিসিবি’র পেয়াঁজ বিক্রি কার্যক্রম সম্প্রসারণ না করলে বাজারে তেমন কোন ভাল ফল আশা করছেন না ওয়াকিবহাল মহল। মঙ্গলবারে বরিশালে খুচরা বাজারে দেশী পেয়াঁজ ৭৫ টাকা এবং আমদানীকৃত পেয়াঁজ ৬৫-৬৮ টাকা কেজিতে বিক্রি হয়েছে। গত বছরের মত এবারও পেয়াঁজের অগ্নিমূল্য দক্ষিণাঞ্চলের আমজনতার দুর্ভোগকে অনেকাংশে বাড়িয়ে তুলেছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD