1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

মোটরসাইকেলে অ্যাপস ছাড়া যাত্রী উঠালে আইনানুগ ব্যবস্থা: ডিএমপি

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

রাজধানীর মোড়ে মোড়ে অ্যাপস ছাড়া মোটরসাইকেলে যাত্রী উঠানামা করতে দেখা যায়। আর যারা অ্যাপস ছাড়া মোটরসাইকেলে যাতায়াত করেন তাদেরকে অনেক সময় বিপদে পড়তে হয়। অ্যাপস ব্যতিরেকে মোটরসাইকেল বা প্রাইভেকারে যাত্রী বহন এবং যাত্রী হিসেবে অ্যাপস ছাড়া মোটরযানে যাতাযাত না করার জন্য আহ্বান জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

ডিএমপি বলছে, অ্যাপস ব্যতিরেকে যারা মোটরযানে যাত্রী হিসেবে উঠবেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি অ্যাপসভিত্তিক মোটর সেবায় জড়িত বাইকাররা যদি অ্যাপস ছাড়া যাত্রী পরিবহন না করেন সে জন্য সংশ্লিষ্টদের কার্যকরী ব্যবস্থা নেন সে ব্যাপারে ডিএমপি যোগাযোগ করা হবে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর উত্তরায় অ্যাপ ছাড়া যাত্রী পরিবহন মোটরসাইকেলসহ ছিনতাইয়ের ঘটনায় দুজনকে গ্রেফতারের পর ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের নবনিযুক্ত অতিরিক্ত কমিশনার‌ এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, গত ২১ আগস্ট দুপুর দেড়টায় তুরাগ থানাধীন ১৫ নম্বর সেক্টর ৫ নম্বর ব্রিজ সংলগ্ন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির গলিতে এক ব্যক্তি মোটরসাইকেল নিয়ে পৌঁছামাত্র পূর্ব পরিকল্পনা অনুযায়ী অজ্ঞাত ব্যক্তিরা বাহনটির গতিরোধ করে। এরপর তারা ভিকটিমকে চাকু ঠেকিয়ে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে তার ব্যবহৃত টিভিএস স্ট্রাইকার ও মোবাইল ফোন ছিনতাই করে। ওই ঘটনায় তুরাগ থানায় একটি নিয়মিত মামলা হয়। তদন্তে জানা যায়, অ্যাপস ছাড়াই যাত্রী পরিবহন করছিল সংশ্লিষ্ট ভুক্তভোগী

গ্রেফতাররা হলেন- মাসুম মোল্লা ও ইমরান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা ওই ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে।

ডিএমপি’র নবনিযুক্ত অতিরিক্ত কমিশনার বলেন, যখন কোনো যাত্রী পাঠাও কিংবা উবারের মতো মোটরসেবায় মোটরসাইকেলে উঠেন তখন কিন্তু পুলিশ জিজ্ঞাসা করেনা কে কিভাবে উঠছে। যখন বিপদ হয় বা দুর্ঘটনা ঘটে তখন পুলিশ জানতে পারে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অ্যাপস ব্যতীত মোটরসেবায় চলাচল করা উচিত নয়। কারণ এতে ছিনতাইয়ের মতো সোশ্যাল ক্রাইম বেড়ে যেতে পারে। আমরা অ্যাপসভিত্তিক মোটরসেবার প্রতিষ্ঠানগুলোর সাথে যোগাযোগ করে এব্যাপারে নিয়ন্ত্রণমূলক কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেবো। এরপরেও যদি এ ধরনের ঘটনা ঘটে তবে আমরা পুলিশকে নির্দেশ না দেয়া পর্যন্ত ব্যবস্থা নেওয়া হয়।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD