1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

১৬ অক্টোবর থেকে খুলছে সিনেমা হল, মানতে হবে স্বাস্থ্যবিধি

ডেস্ক রিপোর্ট । নরসিংদী প্র্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭০ পাঠক

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত মার্চে শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত ও অন্যান্য প্রতিষ্ঠানে ছুটি ও বন্ধ ঘোষণা করা হয়। অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনীয় অফিস-আদালত খুলে দেয়া হলেও বিভিন্ন বিনোদন কেন্দ্র ও শিক্ষাপ্রতিষ্ঠান এখনও বন্ধ রয়েছে।

তবে এবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও খুলে দেয়া হচ্ছে সিনেমা হলগুলো। আগামী ১৬ অক্টোবর থেকে সিনেমা হলগুলো খুলছে। এজন্য মানতে হবে স্বাস্থ্যবিধি।

সোমবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সঙ্গে বৈঠকের পর তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান। হাছান মাহমুদ বলেন, ‘সিনেমা হল খোলার বিষয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছে। আগস্ট মাসের শুরুর দিকে একবার বসেছিলাম। সেই বৈঠকে সিদ্ধান্ত ছিল ১৫ সেপ্টেম্বরের পর বৈঠক করে আমরা সিদ্ধান্ত নেব। সেই মর্মে আজ বিস্তারিত আলোচনা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, ‘আলোচনা করে আমরা যে ঐকমত্যে উপনীত হয়েছি সেটি হচ্ছে- যদি করোনা পরিস্থিতি এখন যে পর্যায়ে আছে, ট্রেন্ডটা যদি কমতির দিকেই থাকে, তাহলে আমরা ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারি। তবে এই বিষয়ে আমরা অবশ্যই প্রধানমন্ত্রীর সম্মতি গ্রহণ করব।

হাছান মাহমুদ বলেন, ‘সিনেমা হল খুললে সেক্ষেত্রে স্বাস্থ্য বিধি মানতে হবে। ধারণ ক্ষমতার অর্ধেক দর্শক নিয়ে সিনেমা হলগুলো চালু হবে এবং সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কীভাবে আসন বিন্যাস হবে সেটা নিয়েও আমরা আলোচনা করেছি। সেভাবেই আসন বিন্যাস করতে হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD