1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

জনগণের বিপক্ষে যারা কাজ করবে তাদের বিরুদ্ধে দাঁড়াবো: ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ১৬৮ পাঠক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, যারা এদেশের জনগণের বিপক্ষে গিয়ে কাজ করবে তাদের বিরুদ্ধে আমরা রুখে দাঁড়াবো। এদেশে ভারতীয় কোনো দালালের ঠাঁই নেই। যারা অগণতান্ত্রিকভাবে ক্ষমতায় আছে তাদের নামিয়ে দিতে হবে।

শুক্রবার (২ অক্টোবর) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে শ্রমিক কর্মচারির সকল ব‌কেয়া বেতন ও এককা‌লীন প‌রিশোধের দা‌বি‌তে আয়োজিত এক সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন। শ্রমিক অধিকার প‌রিষ‌দ এ কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচিতে নুর বলেন, সরকার উন্নয়ন উন্নয়ন করে। আইয়ুব খানও উন্নয়নের কথা বলেছে সে কি টিকতে পেরেছে? এরশাদ সরকারও উন্নয়নের কথা বলেছে অনেক উন্নয়ন করেছে সে কি টিকতে পেরেছে? পারে নাই। যারা স্বৈরাচারী পন্থায় জনগণের কাছে উন্নয়নের কথা বলেছে, নিষ্ঠুরভাবে তাদের পতন হয়েছে।‌ তেমনী এ সরকারও টিক‌তে পার‌বে না ।

ওসি প্রদীপদের সংখ্যা নগন্য মন্তব্য করে নূর বলেন, বেশীর ভাগ পুলিশ এদেশের পক্ষে আছেন, জনগনের পক্ষে আছেন। তারা ফ্যাসিবাদ ও স্বৈরাচারের পক্ষে না। আমরা অনেক পুলিশের সাথে কথা বলি তাদের কাছে আন্তরিক ব্যবহার পাই। আর কিছু পুলিশ আছে যারা ব্যাকরাউন্ড দেখে দেখে চাকুরী পেয়েছে সেসকল পুলিশ লীগকে চাকুরী দেয়া হয়েছে প্রদীপের মত বিরোধী দলকে পেটানোর জন্য। আমরা সেই সকল পুলিশদের হুশিয়ারী করে দিতে চাই বাংলাদেশের জনগনের বিরুদ্ধে গিয়ে যদি আপনারা কাজ করেন তবে আপনাদের হাতে বন্দুক থাকলেও রক্ষা পাবেন না

পুলিশকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আমরা এখানে যারা আছি আমাদের সাথেতো আপনাদের শত্রুতা নেই। আপনারাতো আমাদেরই কারো না কারো ভাই, বন্ধু বা আত্বীয়। আপনারা থাকবেন দেশের অতন্দ্র প্রহরী। আপনারা জনগনের নিরাপত্তা দিবেন। আপনারা কেনো শকুনের মতো মানুষের উপর হামলা করবেন।

নূর বলেন, শ্রমিক অধিকার পরিষদকে ধন্যবাদ জানাই তারা পাটকল শ্রমিকদের অধিকার আদায়ে রাজপথে নেমেছে। তারা অন্যান্য রাজনৈতিক দলের শ্রমিক সংগঠনের মত টাকা পকেটে ঢুকানোর জন্য আন্দোলনে নামেনি। তারা শ্রমিকদের অধিকার আদায়ের জন্য কার্যকর আন্দোলনে নেতৃত্ব দিচ্ছে। পাটকল শ্রমিকদের হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

কর্মসূচিতে ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD