1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:১৮ পূর্বাহ্ন

অবরুদ্ধ শাহবাগ, ধর্ষকদের বিচার দাবিতে রাজপথে ছাত্র-জনতা

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | সোমবার, ৫ অক্টোবর, ২০২০

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে শ্লীলতাহানিসহ সারা দেশে সংঘটিত ধর্ষণ, গণধর্ষণ ও নিপীড়নের ঘটনায় জড়িতদের বিচার ও দৃষ্টান্তমূলত শাস্তির দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন সম্মিলিত ছাত্র-জনতা।

সোমবার (৫ অক্টোবর) বেলা ১১টায় বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও প্রগতিশীল ছাত্রজোটের আহ্বানে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে গণঅবস্থান কর্মসূচির ডাক দেয়া হয়।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্তঅংশগ্রহণ বাড়তে থাকে। এক পর্যায়ে ছাত্র-জনতা জাদুঘরের সামনে থেকে সরে শাহবাগ মোড় অবরোধ করে স্লোগান দিতে থাকে।

গণঅবস্থান কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বক্তব্য রাখবেন বলে ছাত্র অধিকার পরিষদের নেতারা জানিয়েছেন।

এদিকে একই দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ চলছে।

গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের কক্ষে বেঁধে রাখে স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এরপর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে তারা। এ সময় গৃহবধূ বাধা দিলে তারা বিবস্ত্র করে বেধড়ক মারধর করে মোবাইলে ভিডিও চিত্র ধারণ করেন।

এ ঘটনায় ৫ অক্টোবর দিবাগত রাত ১টার দিকে ধর্ষণচেষ্টার অভিযোগে নির্যাতিতা গৃহবধূ (৩৫) বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি মামলা করেন। ঘটনার ৩৩ দিন পর গত ৪ অক্টোবর বিষয়টি প্রকাশ্যে আসে।

মামলায় এখন পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গ্রেফতারকৃতরা হলেন- প্রধান আসামি বাদল ও অপর আসামি দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার। বাদলকে ঢাকা থেকে এবং দেলোয়ারকে অস্ত্রসহ নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের জয়কৃঞ্চপুর গ্রামের খালপাড় এলাকার হারিদন ভূঁইয়া বাড়ির শেখ আহম্মদ দুলালের ছেলে মো. আব্দুর রহিম (২০) ও একই এলাকার মোহর আলী মুন্সি বাড়ির মৃত আব্দুর রহিমের ছেলে মো. রহমত উল্যাহ (৪১) নামে আরও দুই আসামিকেও গ্রেফতার করা হয়।

সম্প্রতি সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায়ও বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এলাকাবাসীর দাবি, গ্রেফতারকৃতরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

এদিকে বাসায় নিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে মিরপুর মডেল থানায় দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবা। ধর্ষণকাণ্ডে সহায়তার অভিযোগে বিবি ফাতেমা ঝুমুর (৩৫) নামে এক নারীকেও গ্রেফতার করা হয়েছে। দুজনেই রিমান্ডে আছেন।

এছাড়াও সম্প্রতি খাগড়াছড়ি, চট্টগ্রাম ও হবিগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে একের পর এক ধর্ষণ ও গণধর্ষণের ঘটনায় ঘটছে। এসব ঘটনায় জড়িতদের বিচার দাবিতে উত্তাল হয়ে উঠেছে শাহবাগ।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD