1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৯ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে মাধবদী-খড়িয়া সড়ক খানাখন্দ,দ্রুত সংস্কার চায় স্থানীয়রা

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ২৯৭ পাঠক
মাধবদী-খড়িয়া সড়কে খানাখন্দ মাটি, কনক্রিট দিয়ে ভারাট করে যানবাহন থেকে টাকা তুলছে

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র অধীনে নরসিংদীতে বিভিন্ন উপজেলার লোকালয়ের অধিকাংশ সড়কের স্থান খানাখন্দে ভরে গেছে। দীর্ঘদিন সংস্কার না করায় কিছু কিছু স্থানে স্থানীয় যান চালকরা নিজ উদ্যোগে খানাখন্দ মাটি, কনক্রিট দিয়ে ভারাট করছে। পরে ওই সড়কে চলাচলকারী যানবাহন থেকে টাকা তুলছে তারা।
সরেজমিনে দেখা যায়, নরসিংদী সদর উপজেলার মাধবদী টু খড়িয়া সড়কের বিভিন্ন স্থানে সড়কের কার্পেটিং উঠে ইটের খোয়া বের হয়ে গেছে। কোথাও কোথাও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কে একটি গাড়ি আরেকটি গাড়িকে ঝুঁকি নিয়ে অতিক্রম করছে।

মাধবদী-খড়িয়া সড়কে খানাখন্দ কারণে চলাচলকারীদের বিঘ্ন গঠছে ছবি খড়িয়া বাজারের


এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, মাধবদী থেকে খড়িয়া বাজার পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য প্রায় ৭ কিলোমিটার। আওয়ামী লীগ সরকার সড়কটি নির্মাণ করে দেয়। পরবর্তীতে ইট বসানো ওই সড়কটি বিএনপি সরকার আমলে এলজিইডি’র অর্থায়নে কার্পেটিং করা হয়। এ রাস্তার পাশে বিভিন্ন বাড়িঘরের ব্যবহারের পানি জমে থাকে এতে অধিকাংশ স্থানে সড়কটির কার্পেটিং নষ্ট হয়ে যায়। পরে দফায় দফায় তা সংস্কার করে কর্তৃপক্ষ। তবে বিগত কয়েক বছর ধরে সড়কটি সংস্কার না করায় কাঠালিয়া ইউনিয়নের খড়িয়া বাজার, কাঠালিয়া, আমতলা ও নুরালাপুর ইউনিয়নের আলগীকান্দাপড়া, আলগী বাজারস্থ অধিকাংশ স্থানে কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তির শিকার হচ্ছে চলাচলকারীরা। রাস্তার বেহাল দশার কারণে স্থানীয়দের নিজ উদ্যোগে খানাখন্দ ভরাট করে যান চলাচলের সুবিধা করছে।
কাঠালিয়া এলাকার ব্যবসায়ীরা জানান, মিলের কাপড়গুলো বেশি ভাড়া দিয়ে মাধবদীতে পাঠাতে হয়। ঝুঁকি নিয়ে চলাচল করে মালবাহী যানগুলো, চিন্তায় থাকি খানাখন্দ সড়কে না জানি দুর্ঘটনা ঘটে। সড়কটি দ্রুত সংস্কারে দাবি জানান তারা।
চালকরা জানান, ভাঙাচোরা রাস্তা দিয়ে যান চলাচলে বিঘ্ন ঘটে। বেশি ভাড়া নিয়েও তেমন মুনাফা হয় না। মাধবদী টু খড়িয়া সড়কের বেহাল দশার কারণে অটোরিকশা, ভ্যান, নছিমনসহ মালবাহী গাড়িগুলো ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। পেটের দায়ে বাধ্য হয়ে ভাঙাচোরা রাস্তায় চলাচল করতে হচ্ছে।
এ ব্যাপারে কাঠালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হারুন-অর-রশিদ মোল্লা বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ওই সড়কটি নির্মাণ করেন, কিছু স্থানে খানাখন্দ আছে, কর্তৃপক্ষ যেন সড়কটি দ্রুত সংস্কার করে, বিষয়টি উপজেলা মাসিক সমন্বয় সভায় অবগত করা হবে।
এ ব্যাপারে এলজিইডি’র নরসিংদী সদর উপজেলা প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, মাধবদী টু খড়িয়া সড়কটির খানাখন্দ বিষয়টি অবগত আছেন তিনি। সড়কটি সংস্কারের জন্য বিশ্বব্যাংকের একটি প্রকল্প প্রক্রিয়াধীন, ওই প্রকল্পের অর্থায়নে সড়কটির সংস্কার কাজ শুরু করা হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD