1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদীতে তিন কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ১৮০ পাঠক

নরসিংদীর মাধবদীতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাতে পৌর শহরের মনোহরপুরে এ অগ্নিকাণ্ডে কাপড় উৎপাদনের তিনটি কারখানা ভস্মীভূত হয়েছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করছেন ভুক্তভোগীরা।

প্রত্যক্ষদর্শীরা নরসিংদী প্রতিদিনকে জানান,বুধবার (৭ অক্টোবর) রাত পৌনে ১২ টায় আক্তার হোসেন মালিকাধিন একটি কারখানা থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। এ সময় মিলের শ্রমিকরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় তাঁরা আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি। রাত সোয়া ১২টায় মাধবদী ফায়ার বাজার ও নরসিংদী ফায়ার সার্ভিসকে খবর দেন।

পরে মাধবদী থানা পুলিশ ও স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় দুই ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। তবে এর আগেই আগুনে ভস্মীভূত হয়ে যায় আক্তার হোসেন সহ পাশে থাকা মেজবা উদ্দিন ও ওসমান গনির কারখানা।
ক্ষতিগ্রস্ত মিল মালিক মেজবা উদ্দিন জানান,৪০টি বিদেশী মেশিন দিয়ে কাপড় উৎপাদন করা হতো। কারখানায় থাকা মজুত ৭০হাজার গজ কাপর সহ মেশিনের সুতা,মিশেনারিজ পুরে ছাই হয়ে গেছে,ভস্মীভূতের কারণে ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন তিনি।
মাধবদী বাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ রাফি আল ফারুক নরসিংদী প্রতিদিনকে জানান,খবর পেয়ে ঘনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। তবে তুলার আগুন হওয়া ফায়ার সার্ভিসের দল কারখানা দীর্ঘ সময় পর্যবেক্ষণে রাখেন ।
মাধবদী থানা পুলিশের তদন্ত (ওসি) তানভীর আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্ত মিল মালিকদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD