1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

স্তম্ভ ভেঙে আবরারের স্মৃতি মুছে ফেলা যাবে না: ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ১৮৫ পাঠক

নির্মাণের ১২ ঘণ্টা না যেতে ভেঙে ফেলা হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ স্মরণে নির্মিত স্তম্ভ। বুধবার (৭ অক্টোবর) সকালে আবরার ফাহাদ হত্যার এক বছর উপলক্ষে বুয়েট সংলগ্ন পলাশী চত্বরে নির্মাণ করা হয় ওই স্তম্ভটি। যেটি আবরার ফাহাদ স্মৃতি সংসদের উদ্যোগে নির্মাণ করা হয়।

বুধবার (৭ অক্টোবর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, আবরার এদেশে ভারতীয় আগ্রাসন ও শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস-সহিংসতার একটা জ্বলন্ত। ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে সমালোচনা করায় ছাত্রলীগের সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে শহীদ হন। তার স্মৃতি রক্ষার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বুয়েটের মাঝখানে পলাশীর মোড়ে ‘আবরার ফাহাদ স্মৃতি সংসদ’ এর উদ্যেগে এই স্মৃতি স্তম্ভটি মঙ্গলবার রাতে নির্মাণ করেছিলো।

তিনি বলেন, কিন্তু আমরা খুবই আশ্চর্যজনকভাবে লক্ষ্য করলাম, ভারতের তাবেদার সরকার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই এটি ভেঙে গুঁড়িয়ে দিলো। যেমনিভাবে আজ থেকে ৭২ বছর পূর্বে পাকিস্তানিরা আমাদের শহীদ মিনার ভেঙে দিয়েছিলো। কিন্তু আজ সেই শহীদ মিনার বিশ্বের বুকে গর্বের সাথে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। অন্যায়ের বিরুদ্ধে মানুষকে সংগ্রামের প্রেরণা যোগাচ্ছে। ভারতের তাবেদার এই অবৈধ সরকার যদি মনে করে স্তম্ভ ভেঙে দিয়ে আবরারের নাম মুছে ফেলা যাবে, আমি বলবো সেটি পাকিস্তানিদের মতোই একটি ব্যর্থ চেষ্টা মাত্র।

নুর আরো বলেন, আবরার এদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে। আবরার শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস-সহিংসতা ও ভারতীয় আগ্রাসন বিরোধী সংগ্রামে যুগ যুগ এদেশের মানুষকে প্রেরণা যোগাবে।

ওই স্থানেই পুনরায় স্মৃতিস্তম্ভ নির্মাণে আমরা আবরার স্মৃতি সংসদের পাশে আছি, থাকবো।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD