1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ১৭০ পাঠক

নরসিংদীতে রেলওয়ের জমি দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ বছরের শুরু থেকে রেলের জমি উদ্ধার অভিযান শুরু করে রেল কর্তৃপক্ষ। করোনা সংকট কারণে উদ্ধার কাজ বন্ধ থাকার পর আজ (২৮ অক্টোবর) সকাল ১০টা থেকে এ অভিযান শুরু হয়।
নরসিংদী রেল স্টেশন সংলগ্ন পৌর শহরে অবস্থিত রেল লাইনের দুই পাশে প্রায় দুই হাজার অবৈধ স্থাপনার মধ্যে আজ ১২শত স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ঢাকা বিভাগীয় ভূমি বিষয়ক কর্মকর্তা নজরুল ইসলাম।

দিনব্যাপী এ উচ্ছেদ অভিযানে অংশ নেন বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের ঢাকা বিভাগীয় রেলওয়ে ম্যানেজার এ এম সালাহ্ উদ্দিন,কমান্ডেন্ট আর এম ডি মো. জহিরুল ইসলাম, বিভাগীয় ইলেকট্রিক ইঞ্জিনিয়ার মো. আরিফুল ইসলাম, নরসিংদী জেলা প্রশাসনের পক্ষে অংশনেন নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউছার সহ বিভিন্ন রেলওয়ে ও নরসিংদীর আইনশৃঙ্খলাবাহিনী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ঢাকা বিভাগীয় ভূমি বিষয়ক কর্মকর্তা নজরুল ইসলাম, এ বছরের ডিসেম্বরের মধ্যে টেন্ডাররে মাধ্যমে মাস্টার প্ল্যানের আওতায় আনা হবে।

এ দিকে বিগত অভিযানে সাদ্দাম মার্কেট, পলাশ ঘোড়াশাল ফেরিঘাট মার্কেট রেল লাইনের পাশে প্রায় সাড়ে ৪ শতাধিক স্থাপনা ভেঙে গুড়িয়ে দেওয়া হলেও তার মাঝে পুনরায় স্থাপনা নির্মাণ করে প্রভাবশালীরা এ বিষয়ে জান চাইলে নজরুল ইসলাম জানান,রেলের জমিতে অবৈধ স্থাপনা উদ্ধার প্রক্রিয়া চলমান। কেউ যদি আইন অমান্য করে স্থাপনা নির্মান করে তাকেও আইনের আওতায় আনা হবে।
স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সার্বিক সহযোগিতায় এ উচ্ছেদ অভিযানে কোন প্রকার বাধা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তি পূর্ণভাবে উচ্ছেদ এ অভিযান পরিচালিত হয়েছে বলে জানায় বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় ম্যানেজার এ এম সালাহ উদ্দিন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD