1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:২০ পূর্বাহ্ন

সেই কলেজছাত্রীকে ৫ বার বিয়ের প্রস্তাব পাঠান বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | নরসিংদী প্রতিনিধি-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

জীবনে অনেক ভাঙা-গড়ার মধ্য দিয়ে যেতে হয়েছে জো বাইডেনকে। প্রথম স্ত্রীর মৃত্যু, আদরের কন্যাকে হারানো এবং সবশেষ আরও এক ছেলের লাশ কাঁধে নিতে হয়েছে তাকে। এক জীবনে এমন বিয়োগাত্মক সময় বেশ কয়েকবারই বহন করতে হয়েছে। সেই জো বাইডেন এখন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট। বিশ্বের অন্যতম বৃহৎ ও শক্তিশালী রাষ্ট্রের প্রধান তিনি। এখন তিনি বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তিও।

কিন্তু বাইডেনের চলার পথ কখনও ততটা মসৃণ ছিল না। ১৯৬৬ সালে নেইলিয়া হান্টারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তাদের সংসারে ৩ সন্তানের জন্ম হয়। ১৯৭২ সালে সবচেয়ে বড় আঘাতটা আসে বাইডেনের জীবনে। ওই বছর এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রথম স্ত্রী ও এক বছর বয়সী শিশু কন্যাকে হারান তিনি। স্ত্রী-কন্যাকে হারিয়ে ৩ ও ৪ বছর বয়সী দুই ছেলেকে মানুষের মতো মানুষ করে তোলার লড়াইয়ে নামেন বাইডেন। এমনকি সন্তানদের জন্য রাজনীতিও ছাড়তে চেয়েছিলেন তিনি।

ঠিক তখনই বাইডেনের জীবনে আশীবার্দ হয়ে আসেন জিল জ্যাকবস। পেশায় একজন শিক্ষক। গেল কয়েক দশক শিক্ষকতাই করেছেন জিল। ভাইয়ের মাধ্যমে পরিচয় হওয়া সেই জিলকে ১৯৭৮ সালে বিয়ে করেন বাইডেন। জিলেরও ছিল সেটি দ্বিতীয় বিয়ে। ১৯৮১ সালে তাদের ঘরেও এক কন্যা সন্তানের জন্ম হয়।

সম্প্রতি মার্কিন সাময়িকী ভোগ’কে দেয়া সাক্ষাৎকারে জিল বলেন, ‘আমি চাইনি বাইডেনের সন্তানরা তাদের আরেক মাকে হারাক। এজন্য আমি শতভাগ নিশ্চিত হতে চেয়েছিলাম।’

বাইডেনের সঙ্গে যখন পরিজয় হয় তখন জিল সবেমাত্র কলেজছাত্রী। সেই সুন্দরী কলেজছাত্রীটিকে নিজের জীবনসঙ্গী হিসেবে পেতে জিলকে বিয়ে করার জন্য একবার দুবার নয়, পাঁচবার প্রস্তাব পাঠিয়েছিলেন বাইডেন। সেই জিল এখন মার্কিন ফার্স্টলেডি।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD