1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শিল্পকলা একাডেমি দেশের শিল্প সংস্কৃতি বিকাশের ভূমিকা রেখে আসছে–নজরুল ইসলাম বাবু এমপি

সফুরউদ্দিন প্রভাত
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ২৪৯ পাঠক

 

নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু বলেছেন, শিল্পকলা একাডেমি দেশের শিল্প সংস্কৃতি বিকাশের একমাত্র জাতীয় প্রতিষ্ঠান এবং প্রতিভাবান শিল্পী তৈরির অপার সম্ভবনার একটি ক্ষেত্র। এখান থেকেই গুনী শিল্পীরা উঠে এসেছে। বুধবার বিকেলে নব সংস্কারকৃত আড়াইহাজার শিল্পকলা একাডেমির  শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ এসব কথা বলেন।

সংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু বলেন, একটি জাতির পরিচয় তার ভাষা ও সংস্কৃতি। সুস্থ সংস্কৃতির চর্চা ও বিকাশে সরকারের পাশাপাশি সাংষ্কৃতিক ব্যাক্তিত্ব ও অভিভাবকদের এগিয়ে আসার আহব্বান জানান তিনি।

তিনি আরও বলেন, আড়াইহাজার শিল্পকলা একাডেমী উপজেলার মধ্যে এটি একমাত্র সাংস্কৃতিক কেন্দ্র যেখানে শিশু থেকে শুরু করে বিভিন্ন বয়সের ছেলে-মেয়েদের সংগীত শিক্ষা দেওয়া হয়। দীর্ঘদিন যাবত সংস্কার না হওয়ার  কারণে এই শিল্পকলা একাডেমির স্বাভাবিক কার্যক্রম ব্যঘাত ঘটছিল। সংস্কারসহ নতুনভাবে সজ্জিত করায় এখন থেকে  ছেলে-মেয়েদের সংগীত শিক্ষা কার্যক্রম স্বাচ্ছন্দে করতে পারবে। এসময় তিনি সংশ্লিষ্টদের আরও বিভিন্ন দাবী দাওয়া মনোযোগ সহকারে শোনেন এবং দ্রুত তা পুরণের ঘোষনা দেন। পরে উপজেলার বিভিন্ন নিবন্ধিত সামাজিক সংগঠনকে সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু অনুদানের চেক প্রদান করেন।

সহকারি কমিশনার ভূমি মোঃ উজ্জ্বল হোসেনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা মিঞা আলাউদ্দিন, আড়াইহাজার পৌরসভার মেয়র আলহাজ সুন্দর আলী, উপজেলা যুবলীগের সভাপতি আহাম্দেুল কবির উজ্জ্বল প্রমুখ।

 

 



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD