1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন :
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ২৭০ পাঠক

নরসিংদীতে নানা আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ এর উদ্বোধন করা হয়েছে। ‘প্রশিক্ষণ, পরিকল্পনা ও প্রস্তুতি, দুর্যোগ মোকাবিলায় আনবে গতি’ স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আয়োজিত এ সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহ আলম মিয়া, নেজারত ডেপুটি কালেক্টর মোঃ শাহরুখ খান। অনুষ্ঠানে উপস্থাপনা করেন সরকার ছগীর আহমেদ।

অগ্নিনির্বাপণ, অগ্নিপ্রতিরোধ, উদ্ধার ও অন্যান্য সেবা কার্যক্রম সম্পর্কে জনসাধারণকে অবহিতকরণ এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালনের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এবং একটি প্রশিক্ষিত বাহিনী হিসেবে প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলার মাধ্যমে সার্বক্ষণিক দেশের জনগণের সেবার মানসে নিয়োজিত থাকে। এ সার্ভিসে যারা কাজ করে তারা সকলেই নির্ভীক এবং নিবেদিত প্রাণ। মানবপ্রেমের সূচক ও মানবীয় মূল্যবোধের দ্বারা তারিত হয়েই তারা এ ঝুঁকিপূর্ণ পেশা বেছে নিয়েছেন এজন্য নরসিংদী জেলা প্রশাসক জেলাসহ দেশের সকল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীদের আন্তরিক অভিবাদন জানান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে জনসচেতনতা বৃদ্ধিতে নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি মোটর শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে এবং জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অগ্নিনির্বাপণ, অগ্নিপ্রতিরোধ, উদ্ধার ও অন্যান্য সেবা কার্যক্রমের মহড়া অনুষ্ঠিত হয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD