1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

‘লাঙল’ আমদানির আড়ালে কসমেটিকস

চট্টগ্রাম সংবাদদাতা | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৩৩৫ পাঠক

চট্টগ্রাম সংবাদদাতা:
চট্টগ্রাম বন্দরে কৃষি উপকরণ ‘লাঙল’ আমদানির ঘোষণা দিয়ে আনা ৩ কন্টেইনার কসমেটিকস সামগ্রী আটক করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস। এ চালানে আড়াই কোটি টাকার শুল্ক ফাঁকির চেষ্টা হয়েছে বলে ধারণা করছে কাস্টমস কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে কাস্টমসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) শাখার কায়িক পরীক্ষায় বিষয়টি ধরা পড়ে।

কাস্টমস সূত্রে জানা যায়, আটক করা চালানে কন্টেইনার তিনটির মধ্যে ২০ ফুট দীর্ঘ দুইটি কন্টেইনার এবং ৪০ ফুট দীর্ঘ একটি কন্টেইনার রয়েছে। ইতোমধ্যে ২০ ফুটের দুইটি কন্টেইনারের কায়িক পরীক্ষা সম্পন্ন হয়েছে। এ দুটিতে সাবান জাতীয় পণ্য বেশি। বাকি কন্টেইনারে শ্যাম্পু জাতীয় পণ্য বেশি।

চট্টগ্রাম কাস্টমসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) শাখার সহকারী কমিশনার রেজাউল করিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম বন্দরের ওভারফ্লোতে তিনটি কন্টেইনারে থাকা একটি চালান ফিজিক্যাল এক্সামিন (কায়িক পরীক্ষা) করি। এ চালানে থাকার কথা ছিল কৃষিপণ্য। কিন্তু আমদানিকারক প্রতিষ্ঠানটি এ চালানে নিয়ে আসে কসমেটিকস সামগ্রী। আমরা কন্টেইনার তিনটি জব্দ করেছি।

তিনি বলেন, সাবানের সাবসিডিয়ারি ডিউটি (এসডি) এবং ভ্যালু কম। শ্যাম্পুর ক্ষেত্রে এ দুটো বেশি। সব মিলে আনুমানিক আড়াই কোটি টাকা শুল্ক ফাঁকির অপচেষ্টা হয়েছে এ চালানে। কায়িক পরীক্ষার কাজ এখনো চলছে। পরীক্ষা শেষে বিস্তারিত তথ্য জানাতে পারবো।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD