1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

কুটির শিল্প বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া- শিল্প মন্ত্রী

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৪১৩ পাঠক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৬ সালে কোয়ালিশন সরকারের মন্ত্রিসভায় শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্ব থাকা কালিন ক্ষুদ্র ও মাঝারি শিল্প রক্ষা করার জন্য নিজ হাতে কুটির শিল্প গঠন করেন তিনি। আজ এ শিল্পকে রক্ষা করার জন্য শিল্প মন্ত্রণালয় কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহতী উদ্যোগ গ্রহণ করেছেন। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকালে নরসিংদীতে “উন্নত বাংলাদেশ বিনির্মাণে উৎপাদনশীলতার গুরুত্ব” শীর্ষক সেমিনারে শিল্প মন্ত্রী নূরল মজিদ মাহমুদ হুমায়ুম এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ শিশু একাডেমী নরসিংদীর মিলনায়তনে ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন শিল্প মন্ত্রণালয় ও জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি,বাংলাদেশ নাসিব এর আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিল্প মন্ত্রণালয়ের মুল প্রকল্প উপস্থাপক, অতিরিক্ত সচিব মিজ লুৎফুন নাহার বেগম, শিল্প মন্ত্রণালয়ের পরিচালক (যুগ্ম সচিব) এনপিও নিশ্চিন্ত কুমার পোদ্দার,নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন ভূইয়া,জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি,বাংলাদেশ নাসিব এর কেন্দ্রীয় সভাপতি মির্জা নুরুল গণী শোভন (সিআইপি), নরসিংদী চেম্বার অব ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আলী হোসেন শিশির (সিআইপি), নাসিব নরসিংদীর সভাপতি রোস্তম আলী, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস প্রমূখ।

এ সেমিনারে নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, নরসিংদীতে প্রায় ৪১টি ব্যাংক এই করোনাকালীন সময়ে প্রণোদনা মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানকে ঋন প্রদান করেছেন। নারী উদ্যোক্তাদের বিউটি পার্লার শিল্পের গুরুত্ব দেয়ার জন্য শিল্প মন্ত্রণালয়ের প্রতি আহ্বায়ন জানান তিনি।

নরসিংদী জেলা নাসিব কর্মকর্তা সহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানের মালিকদের অংশ গ্রহণে এ অনুষ্ঠানে বক্তারা বলেন, নরসিংদীর ক্ষুদ্র ও মাঝারি শিল্প নারী পুরুষ উদ্যোক্তাদের গুরুত্ব দিয়ে যেন সরকার প্রণোদনা প্রদান করেন। সেইসাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাতে গড়া কুটির শিল্পকে গুরুত্ব দিয়ে,শিল্প প্রোডাক্টের গায়ে মূল্য নির্ধারণ বাধ্যতা মূলক ও সুতা বিক্রেতাদের সিন্ডিকেট ধ্বংস করার মাননীয় প্রধানমন্ত্রী,শিল্প মন্ত্রী ও স্থানীয় প্রশাসনরে প্রতি আহ্বান জানান।

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD