1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

‘ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলুন’

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৪২৯ পাঠক

ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলার আহবান জানিয়েছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা। তিনি বলেছেন, ‘আমাদের সন্তানদের মনের দরজা খুলে দিতে হবে। বাবা-মায়ের পেশা সম্পর্কে সন্তানদের উপলব্ধি কি ও তারা কিভাবে পরিবারকে মূল্যায়ন করে, তা তাদেরকে জানানো অত্যন্ত জরুরি।’

পুলিশ পরিবারের ১০ থেকে ১৮ বছর বয়সী সন্তানদের নিয়ে ‘এসো শিখি ও মনের কথা বলি’ শীর্ষক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাজারবাগ পুলিশ লাইন্সের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এ সভার আয়োজন করে পুনাক।

সভায় স্বাগত বক্তব্য দেন পুনাকের প্রচার ও সাংস্কৃতিক সম্পাদিকা নাসিম আমিন। তিনি বলেন, শিশুদের সঠিক শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে পরিবারের সদস্য, বিশেষ করে বাবা-মায়ের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সন্তানের মানসিক বিকাশে বাবা-মায়ের সচেতনতার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

সভার প্রথম পর্বে শিশু-কিশোরদের মাঝে সাইবার বিষয়ক সচেতনতা বৃদ্ধি ও সাইবার অপরাধ সংক্রান্ত নানা বিষয়ে বক্তব্য দেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মাহ্ফুজা লিজা। তিনি শিশু-কিশোররা কিভাবে নিজেদের অজান্তে সাইবার স্পেস ঝুঁকিতে পড়ে, এসব ঝুঁকি এড়াতে কি কি সতর্কতা অবলম্বন করা যেতে পারে, বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইস ও সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্টের নিরাপত্তা বিধানে কি করণীয় ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

পুলিশ পরিবারের ১০ থেকে ১৮ বছর বয়সী সন্তানদের নিয়ে ‘এসো শিখি ও মনের কথা বলি’ শীর্ষক মতবিনিময় সভাপুলিশ পরিবারের ১০ থেকে ১৮ বছর বয়সী সন্তানদের নিয়ে ‘এসো শিখি ও মনের কথা বলি’ শীর্ষক মতবিনিময় সভাদ্বিতীয় পর্ব পুলিশ পরিবারের সন্তানদের সঙ্গে পুনাক সভানেত্রীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শুরু হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাইমা নিগার শিশু-কিশোরদের পরিবারে, স্কুলে ও বন্ধুদের সঙ্গে বিভিন্ন মনস্তাত্বিক অভিজ্ঞতা ও সমস্যা নিয়ে উন্মুক্ত আলোচনা ও প্রয়োজনীয় নির্দেশনা দেন।

সভায় পুনাকের বিভিন্ন স্তরের সদস্যা এবং পুলিশ পরিবারের ৫৯ জন সন্তান অংশ নেন।

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) পুলিশ পরিবারের নারী সদস্যদের ক্ষমতায়ন ও তাদের সন্তানদের মানসিক বিকাশ ও মেধার উন্নয়নে গত তিন দশক ধরে কাজ করে আসছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD