1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সরকারি নির্দেশের আগে খুলছে না রাবি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ২৩৯ পাঠক

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রস্তুতি নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ইতোপূর্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রস্তুতির নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউসি)।

তবে বিশ্ববিদ্যালয়গুলো খোলার ব্যাপারে সরাসরি তেমন কিছু জানায়নি শিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়টি সম্পূর্ণ সরকারের এখতিয়ার। সরকার যদি বিশ্ববিদ্যালয় খুলে দেয় তাহলে ইউজিসি থেকে নতুন করে কোনো কিছু বলতে হবে না। পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো তাদের নিজস্ব সিদ্ধান্তে খুলবে। এ ছাড়া স্কুল-কলেজ খুলে দেওয়া হলে বিশ্ববিদ্যালয় এমনিতেই খুলে যাবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) খোলার প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা কিংবা খুলে দেওয়ার বিষয়টি সরকার নিজেই দেখছেন। সরকার যদি বিশ্ববিদ্যালয় খুলে দিতে বলেন বা প্রধানমন্ত্রী দপ্তর থেকে তেমন কোনো নির্দেশনা আসলে আমরা বিশ্ববিদ্যালয় খুলে দেব। পাশাপাশি আবাসিক হলগুলো খুলে দেওয়ার বিষয়টিও সরকারি সিদ্ধান্তের উপর নির্ভর করছে।’

এদিকে স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারিতেই বিশ্ববিদ্যালয় ও আবাসিক হল খোলার দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আয়োজিত এক মানববন্ধনে বিশ্ববিদ্যালয় খুলে না দেয়া পর্যন্ত লাগাতার শান্তিপূর্ণ আন্দোলনের ঘোষণা দেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘দেশে সব কিছু চালু রয়েছে, শুধুমাত্র বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এভাবে আর কতদিন আমরা বসে থাকবো? বিশ্ববিদ্যালয় খোলা এখন সময়ের দাবি। এটি বাস্তবায়নের জন্য জোর দাবি জানাচ্ছি।’

মানববন্ধন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ভর্তি ফি কমানোর দাবি জানানো হয়। এ ছাড়া বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে আগামী রোববার গণস্বাক্ষর কর্মসূচি করা হবে বলে জানান তারা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD