1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:২৩ অপরাহ্ন

নরসিংদী পৌরসভার ফলাফল স্থগিত, মাধবদীতে নৌকার জয়

জ্যেষ্ঠ প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

নরসিংদী পৌরসভায় এখনও নির্ধারিত হয়নি পৌরপিতা। চারটি কেন্দ্র স্থগিত হওয়ায় পৌর এলাকার পুরোপুরি ফলাফল পাওয়া যায়নি। স্থগিত হওয়া চার কেন্দ্রের ভোটার ৯ হাজার। তবে এখানে ১৩১৭ ভোটে এগিয়ে আছেন নৌকার প্রার্থী। মাধবদীতে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের মোশাররফ হোসেন মানিক।

জেলা নির্বাচন কমিশনারের কার্যালয় সূত্রে জানা যায়, নরসিংদী পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু পেয়েছেন ১৮ হাজার ৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ুম মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ২৩৫ ভোট। ধানের শীষ প্রতীকের হারুনুর রশিদ হারুন পেয়েছেন ৯ হাজার ৬০৮ এবং হাতপাখা প্রতীকের আসাদুল হক পেয়েছেন ১ হাজার ৪৫৪ ভোট।

নরসিংদী পৌরসভায় ব্যালট ছিনতাই ও সংঘর্ষের জেরে চারটি কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে। বাতিল করা কেন্দ্রের জন্য নির্ধারণ হচ্ছে না পৌরপিতা। তবে এখানে নৌকার প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু ১৩১২ ভোটে এগিয়ে আছেন।

অন্যদিকে, মাধবদী পৌরসভায় নৌকার প্রার্থীর জয় হয়েছে। নৌকা প্রতীকের মোশারফ হোসেন মানিক পেয়েছেন ১৭ হাজার ৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা প্রতীকের মনির হোসেন শামিম পেয়েছেন ৫০৯ ভোট। বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন আনু পেয়েছেন ৪২৪ ভোট।

তবে ধানের শীষ প্রার্থী আনোয়ার হোসেন বিকেলে ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেন। স্বতন্ত্র প্রার্থী ফরিদা ইয়াসমিন মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ১৭১ ভোট। ৩২ হাজার ৪৮৩ ভোটের মধ্যে এখানে গণনা হয়েছে ১৮ হাজার ১৩৪ ভোট যা মোট ভোটের ৫৫.৮২ শতাংশ।।

দুই পৌরসভার মোট ভোটার ১ লাখ ৩১ হাজার ৯৩৭ জন এবং মোট কেন্দ্র ৫৫টি। এর মধ্যে নরসিংদীতে মেয়র পদে ৪ জন, সাধারণ ওয়ার্ডে ৪৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সির পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়া মাধবদী পৌরসভার মেয়র পদে ৪ জন, সাধারণ ওয়ার্ডে ৩৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

জেলা নির্বাচন কর্মকতা মেজবাহ উদ্দিন বলেন, এই নির্বাচনে চারটি কেন্দ্রে ভোট স্থগিত হয়েছে। বাকি কেন্দ্রগুলোতে বিচ্ছিন্ন কোনো ঘটনা ছাড়া কোনো সমস্যা হয়নি। স্থগিত কেন্দ্রগুলোতে পরবর্তীতে ভোটগ্রহণ হবে।

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর প্রথম ধাপে দেশের ২৪টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর দ্বিতীয় ধাপে চলতি বছরের ১৬ জানুয়ারি ৬১ পৌরসভায় ও তৃতীয় ধাপে ৬২ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে ৫৫টি পৌরসভায় নির্বাচন হয়। আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপে দেশের ৩১টি পৌরসভায় নির্বাচন হবে।

তৃতীয় ধাপে আওয়ামী লীগের ৬৯ জন, বিএনপির ৯ জন ও স্বতন্ত্র ২৫ জন প্রার্থী মেয়র পদে বিজয়ী হয়েছেন। দলীয় প্রতীকে এ নির্বাচনে মেয়র পদে তৃতীয় ধাপে আওয়ামী লীগের ৪৬ জন, বিএনপির তিনজন ও স্বতন্ত্র ১৪ জন বিজয়ী হন।

দ্বিতীয় ধাপে আওয়ামী লীগের ৪৫ জন, বিএনপির চারজন, জাতীয় পার্টির একজন, জাসদের একজন ও আটজন স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে বিজয়ী হন।

প্রথম ধাপে আওয়ামী লীগের নৌকার প্রার্থীদের মধ্যে ১৮ জন, বিএনপির ধানের শীষের দুইজন এবং তিনজন স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে বিজয়ী হন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD