1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন

পুলিশের সেবার মান বেড়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুলিশের সেবার মান বেড়েছে তা আমরা লক্ষ্য করছি। ইতোমধ্যে নারী ও শিশুদের জন্য কুইক রেসপন্স টিম গঠন, প্রতিটি থানায় হেল্প ডেক্স গঠন, বিট পুলিশিং অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। পুলিশের সেবা জন-উদ্যোগে জনআস্থা তৈরি হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে প্রতিষ্ঠা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জরুরী সেবা ৯৯ একটি যুগান্তকারী উদ্যোগ, যা এই সরকারের এ আমলেই চালু হয়েছে। জনগণের আস্থা ও বিশ্বাসের প্রতিফলন আরেকটি হচ্ছে ভিকটিম সাপোর্ট সেন্টার।

মন্ত্রী বলেন, যখনই দেশে কোন সমস্যা তৈরি হয়েছে সংকট ক্রান্তিকাল তৈরি হয়েছে তখনই বাংলাদেশ পুলিশ সামনে এসে দাঁড়িয়েছে। জনগণের জন্য দেশের জন্য মানুষের জন্য কাজ করেছেন। এক্ষেত্রে অগ্রনী ভূমিকা পালন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

২০২০ সালের মার্চে যখন কোভিডের শুরু হলো। তখন আমরা জানতাম না কীভাবে এই করোনাকে মোকাবেলা করতে হবে। তখন শুধুমাত্র প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করে আসছিলাম। অথচ সারা বিশ্ব যখন করোনা মোকাবেলায় ব্যতিব্যস্ত তখন বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

কোভিডের আক্রমণ যখন শুরু হল মানুষ মারা যেতে শুরু করল তখন আমরা দেখলাম ভিন্ন পুলিশকে। বাবার ডেড বডিটা যখন সন্তান হাসপাতাল থেকে নিয়ে যাচ্ছে, যখন কেউ এগিয়ে আসছেন না তখন এগিয়ে এসেছে বাংলাদেশ পুলিশ। বাসা থেকে অসুস্থ রোগীকে হাসপাতালে ভর্তি মৃতদের দাফনের কাজ করেছে পুলিশ। এজন্য আমি জোর গলায় বলতে পারি পুলিশকে নিয়ে বঙ্গবন্ধুর যে স্বপ্ন তা পূরণ হয়েছে। আজ দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছা, দূরদর্শিতা ও উন্নত বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে উন্নত আইনশৃঙ্খলা বাহিনী গড়ার গুরুত্ব অনুধাবন করে পুলিশকে উন্নত পুলিশ হিসেবে গড়ার সবধরণের উদ্যোগ গ্রহণ করেছেন। এজন্য পুনঃপুন প্রধানমন্ত্রীর প্রতি আমরা কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ আধুনিক জ্ঞান-বিজ্ঞানের মাধ্যমে, তথ্য-প্রযুক্তির সহায়তায় সাইবার অপরাধ দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে যে ভূমিকা রেখেছে চলেছে তা অত্যন্ত প্রশংসনীয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন ও পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD