1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বেলাবতে মুক্তিযুদ্ধার বাড়ির আঙ্গিনার মাটির নীচে মিলল ৩৪৬০ পিস গুলি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪০১ পাঠক

নরসিংদী বেলাবতে মুক্তিযুদ্ধের এক সংগঠকের বাড়ির আঙ্গিনায় মাটি কাটার সময় উদ্ধার হলো ৩ হাজার ৪৬০ পিস রাইফেলের গুলি। এসব গুলি মুক্তিযুদ্ধকালীন সময়ে যুদ্ধে ব্যবহারের জন্য মুক্তিযোদ্ধাদের মজুদ রাখা ছিল বলে ধারনা করছে পুলিশ ও স্থানীয়রা। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে বেলাবতে উপজেলার চরউজিলাব গ্রামের প্রয়াত কৃষক নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড আব্দুল হাই এর বাড়ির আঙ্গিনা থেকে এসব গুলি উদ্ধার করে থানা পুলিশ।
বেলাব থানার অফিসার ইনচার্জ (ওসি) সাফায়েত হোসেন পলাশ ও স্থানীয়রা জানান, মাটি কাটার শ্রমিকরা মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আব্দুল হাই এর বাড়িতে মাটি ভরাটের জন্য বাড়ির আঙ্গিনার কলাগাছের পাশ থেকে মাটি কাটছিলেন। মঙ্গলবার দিনভর মাটি কেটে নেয়ার পর সন্ধ্যায় মাটির নীচে গুলিভর্তি একটি বক্স দেখতে পান তারা। এসময় বাড়ির মালিক মুক্তিযোদ্ধা আবদুল হাই এর ছেলে বায়েজিদকে গুলির বক্স পাওয়ার খবর জানালে তিনি থানায় খবর দেন। খবর পেয়ে বেলাব থানা পুলিশ স্থানীয়দের সহায়তায় রাত ১০টা পর্যন্ত মাটি খুঁড়ে ৩ হাজার ৪৬০ পিস রাইফেল এর গুলি উদ্ধার করে। এসময় মাটি খুঁড়ে গুলি বের হওয়ার ঘটনা দেখতে ঘটনাস্থলে ভীড় জমায় স্থানীয়রা।
উদ্ধার হওয়া থ্রি নট থ্রি রাইফেলের এসব গুলি মুক্তিযুদ্ধকালীন সময়ে যুদ্ধে ব্যবহারের জন্য মুক্তিযোদ্ধাদের মজুদ রাখা ছিল বলে ধারনা করছে পুলিশ ও স্থানীয়রা। ১৯৭১ সালে আবদুল হাই এর বাড়িতে মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ছিল জানিয়েছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD