1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:৪৫ অপরাহ্ন

খাদ্য উৎপাদনে গুরুত্ব দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

খাদ্য উৎপাদন ও মানুষকে খাদ্য সরবারাহের ওপর গুরুত্ব দিতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনাকালে সারা বিশ্বে যেখানে অর্থনীতি মারাত্মক হুমকির মুখে পড়েছে, সেখানে আমরা যেভাবে অর্থনীতিকে চালু রেখেছি, সেটা বজায় রাখতে হবে। আমাদের এখন গুরুত্ব দিতে হবে, খাদ্য উৎপাদন, মানুষকে খাদ্য সরবারাহ, সময়মতো ভ্যাকসিন দেয়ার ওপর। প্রয়োজনে আরও ভ্যাকসিন কেনা হবে। সেজন্য অর্থ সংস্থান রাখাতে পরামর্শ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (২ মার্চ) জাতীয় অর্থনেতিক পরিষদের (এনইসি) সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় কৃষি উৎপাদন বিঘ্নিত এবং মানুষের যেন খাদ্য সমস্যা না হয়, সেই নির্দেশনাও দিয়েছেন প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে উপস্থিত থেকে এবং প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এনইসি সভায় অংশ নেন।

সভা শেষে পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারী সাংবাদিকদের সামনে এসব তথ্য তুলে ধরে বলেন, নদীভাঙন রোধে যেন শুষ্ক মৌসুমে কাজ করা হয়, সেই নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া যেন মানুষের খাদ্য সস্যা না হয় ও কৃষি উৎপাদন বিঘ্নিত না হয়, সেই নির্দেশনাও দিয়েছেন প্রধানমন্ত্রী।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD