1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:০৬ অপরাহ্ন

সংক্রমণ বাড়লে ফের বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান

জ্যেষ্ঠ প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ৩০ মার্চ খুলতে যাচ্ছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ। তবে ওইদিন খোলার পর করোনার প্রভাবে শিক্ষক-শিক্ষার্থীরা সংক্রমিত হতে শুরু করলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত শনিবার (২৭ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ কক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভার কার্যবিবরণী থেকে এ তথ্য জানা গেছে।

ওইদিন সভায় প্রধানমন্ত্রীর বরাত দিয়ে শিক্ষামন্ত্রী জানান,২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ দেওয়া হয়েছে। কোনা একটা সময় আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান খুলতেই হবে। সংক্রমণ হতে পারে। তখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ব্যবস্থাও রাখতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী আগামী ১৭ মে সকল বিশ্ববিদ্যালয়ের হল এবং ২৪ মে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় খোলার আগে আবাসিক শিক্ষার্থী এবং শিক্ষক-কর্মচারীদের টিকা দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে।

এ সময় মন্ত্রিপরিষদ সচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ প্রাথমিকও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য সেবা বিভাগকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সংক্রান্ত পরিকল্পনার বিষয়ে তাদের পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের জন্য অনুরোধ জানান শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরপর কয়েক ধাপে ছুটি বাড়িয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছিল। শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে আরও বাড়িয়ে চলতি মাসের ২৯ তারিখ পর্যন্ত করে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD