1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন

বঙ্গবন্ধুকে দেয়া গান্ধী শান্তি পুরস্কার নিলেন শেখ রেহানা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভারত সরকারের দেয়া গান্ধী শান্তি পুরস্কার তার ছোট মেয়ে শেখ রেহানার হাতে তুলে দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার (২৬ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মঞ্চে মোদীর হাত থেকে পুরস্কার নেন শেখ রেহানা। এ সময় বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত ছিলেন।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে যোগ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শুক্রবার বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্যারেড স্কয়ারে ‘স্বাধীনতার ৫০ বছর ও অগ্রগতি সুবর্ণরেখা’ প্রতিপাদ্যে অনুষ্ঠানটি শুরু হয়। উদযাপন অনুষ্ঠানে মুজিব কোর্ট পরে উপস্থিত হন মোদী। তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ২০২০ সালের গান্ধী শান্তি পুরস্কার দেয়া হয়েছে। গান্ধী শান্তি পরিস্কারের বিচারকমণ্ডলীর প্রধান ছিলেন মোদী। পুরস্কারের অর্থমূল্য এক কোটি রুপি সঙ্গে দেয়া হয় মানপত্র ও এতিহ্যপূর্ণ হস্তশিল্প সামগ্রী।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD