1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৩:৪০ পূর্বাহ্ন

বাংলাদেশের সামনে ২১১ রানের লক্ষ্যমাত্রা দিল নিউজিল্যান্ড

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৮ মার্চ, ২০২১

বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে রান উৎসব করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। রবিবার হ্যামিল্টনে টস জিতে প্রথমে ব্যাট হাতে নেমে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ৩ উইকেট হারিয়ে স্বাগতিক দল ২১০ রান করেছে। ডেভন কনওয়ের ৯২ রানে অপরাজিত।

নিউজিল্যান্ড সফরে মুদ্রাভাগ্য বাংলাদেশের সঙ্গে যেনো শত্রুতা করে চলেছে। এ ম্যাচেও টস বাংলাদেশের পক্ষে কথা বলেনি। টস জিতে নিউজিল্যান্ড ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়।
ম্যাচে বাংলাদেশ দলে একাধিক পরিবর্তন ছিল। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আগেই টি-২০ সিরিজ থেকে ছুটি নিয়েছেন। ইনজুরির কারণে খেলতে পারেননি নির্ভরযোগ্য আর এক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ফলে আন্তর্জাতিক ম্যাচের স্বাদ নেবার সুযোগ পান নাসুম আহমেদ ও শরীফুল ইসলাম। অভিষেক ম্যাচেই সাফল্যে নিজেকে রাঙিয়েছেন নাসুম আহমেদ। ইনিংসের প্রথম ওভারেই নিউজিল্যান্ড শিবিরে আঘাত হানেন তিনি। তার সাফল্যে নিউজিল্যান্ডের ওপেনার ফিন অ্যালেনের অভিষেক ম্যাচ লজ্জায় ডুবেছে। প্রথম ওভারেই আউট হয়েছেন তিনি। নিজের প্রথম ওভারের শেষ বলে অ্যালেনের উইকেট পান মাসুম। নিজের তৃতীয় ওভারে আবার সাফল্যের দেখা পান নাসুম। এবার তার শিকারে পরিণত হন ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠা মার্টিন গাপটিল। ২৭ বলে ৩৫ রান করেন গাপটিল। নাসুমের বলে সৌম্যর হাতে ধরা পড়েন তিনি।

নিউজিল্যান্ডের ইনিংসে বাকি সময়টুকু বাংলাদেশের ফিল্ডার বল কুড়িয়ে সময় পার হয়েছে। ডেভন কনওয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে নাস্তানাবুদ হয়েছে বাংলাদেশের বোলাররা। তার সঙ্গে যোগ দিয়েছিলেন উইল ইয়ং। তৃতীয় উইকেটে তারা ১০৫ রান করেছেন। ইয়ং মাত্র ৩০ বলে ৫৩ রান করেন। কনওয়ে তার ৯২ রানের ইনিংসটি খেলেন মাত্র ৫২ বলে। ১১টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি মেরেছেন তিনি। আর ইয়ং ওভার বাউন্ডারিতে বেশি মনোযোগী ছিলেন। দুটো বাউন্ডারি তার ইনিংসে। আর ওভার বাউন্ডারি চারটি।

গ্লেন ফিলিপসও কম স্টিম রোলার চালায়নি বাংলাদেশের বোলারদের ওপর। ২৪ রান করেছেন মাত্র ১০ বলে। কনওয়ে ও ফিলিপস মাত্র ১৮ বলে দলীয় ইনিংসে ৫০ রান যোগ করেন।

নাসুম ছিলেন সফল বোলার। ৩০ রানে দুই উইকেট নিয়েছেন। উইকেটের সংখ্যা তিন হতে পারতো তার। কনওয়েকে ক্যাচ বানিয়েছিলেন তিনি। বলও ঠিকমতো ধরেছিলেন শরীফুল। কিন্তু তার পা বাউন্ডারি সীমানায় স্পর্শ করায় আম্পায়ার তাকে নট আউট ঘোষণা করেন।

এই পাতার আরও সংবাদ:-




টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD