1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১২:৩২ অপরাহ্ন

নির্মাতা ও গবেষক সাজেদুল আউয়াল আর নেই

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

দেশে চরম আকার ধারণ করেছে করোনাভাইরাসের সংক্রমণ। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুার সংখ্যা বেড়েই চলেছে। বৈশ্বিক মহামারি এই ভাইরাসে মারা গেলেন নাট্যকার, চলচ্চিত্র নির্মাতা ও গবেষক সাজেদুল আউয়াল (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় তিনি মারা গেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন বীর মুক্তিযোদ্ধা, নাট্যনির্দেশক, চলচ্চিত্র নির্মাতা ও সংগঠক নাসির উদ্দিন ইউসুফ। তিনি জানিয়েছেন, এই নিমগ্ন গবেষক করোনায় আক্রান্ত হয়ে তার নিজ বাসায় প্রয়াত হন।
সাজেদুল আউয়াল পরিচালিত সর্বশেষ মুক্তি পাওয়া চলচ্চিত্র ‘ছিটকিনি’। ২০১৩-১৪ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হয়েছিল এটি। এতে অভিনয় করেছেন রুনা খান, ভাস্বর বন্দ্যোপাধ্যায়, আমিনুর রহমান মুকুল, মানস বন্দ্যোপাধ্যায়, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মুসতাগিসুর রহমান বাবু, রুবলী চৌধুরী, জহিরুজ্জামান, বাউল রইসউদ্দীন সরকার, সাজাহান বাউল, সরকার হায়দার, মোস্তাক ও শিশুশিল্পী আপন। ২০১৭ সালের ডিসেম্বরে এটি মুক্তি পায়। সিনেমাটি উৎসর্গ করা হয় প্রয়াত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও চিত্রগ্রাহক মিশুক মুনীরকে। সাজেদুল আউয়াল ছিলেন ঢাকা থিয়েটারের প্রতিষ্ঠাকালীন সদস্য।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD