1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

আবাসিক এলাকায় গ্যাস সংকট, শিল্পে চলছে নতুন সংযোগের কাজ!

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

আবাসিক এলাকায় গ্যাস সংকটে চরম দুর্ভোগ পোহাচ্ছেন নরসিংদী শহরের বিভিন্ন মহল্লার বাসিন্দারা। তবে এমন পরিস্থিতিতেও নতুন সংস্কার করা সাবেক রেল সড়ক কেটে পৌর কবরস্থান থেকে পাঁচ নাম্বার ব্রিজ সংলগ্ন এরিয়া পর্যন্ত নতুন শিল্প সংযোগের কাজ করতে দেখা গেছে। শিল্পপ্রতিষ্ঠানে নতুন গ্যাস সংযোগের ফলে বাসাবাড়ির গ্রাহকদের গ্যাসের সংকট আরও বেড়ে যাবে বলে মনে করছেন ভুক্তভোগীরা।

জানা গেছে, গ্যাসের সংকটে চরম দুর্ভোগ পোহাচ্ছেন শহরের ভেলানগর, বিলাসদী, বাসাইল পূর্বপাড়া, টাউয়াদী, দাসপাড়া, ব্রাহ্মন্দী, কাউরিয়াপাড়া, বানিয়াছল, পুরানপাড়া, নাগরিয়াকান্দিসহ বিভিন্ন মহল্লার বাসিন্দারা। অধিকাংশ এলাকায় কখনও চুলা জ্বলে, কখনও জ্বলে না। বেশির ভাগ সময় নিভু নিভু করে চুলা জ্বলায় রান্নাই করা যাচ্ছে না। এতে বাধ্য হয়ে অনেকে লাকড়ির চুলায় রান্না করতে গিয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। রমজান মাসে এই দুর্ভোগ বাড়ার আশংকায় গ্যাস সংকট সমাধানে কর্তৃপক্ষকে বারবার আবেদন জানিয়েও হচ্ছে না প্রতিকার।
ভুক্তভোগী গ্রাহকরা বলেন, প্রতি বছর শীত মৌসুমে গ্যাস লাইন ঠাণ্ডায় জমে যাওয়ায় গ্যাসের সংকট তীব্র হয়। পরে গ্রীষ্মকালে চাপ বেড়ে সমস্যার সমাধান হয়। কিন্তু এ বছর গ্রীষ্মকালেও গ্যাসের সংকট চরম আকার ধারণ করেছে। এতে গৃহিণী ও গৃহকর্মীরা বেশি দুর্ভোগে পড়েছেন।
ভুক্তভোগীরা আরও বলেন, গ্যাস সংকটের কারণে সিলিন্ডার গ্যাস ও লাকরি কিনে রান্না করতে হচ্ছে। এতে তিতাস গ্যাসের বিলও দিতে হচ্ছে। পাশাপাশি বাড়তি খরচ করে সিলিন্ডার গ্যাস কিনতে হচ্ছে। নিম্ন আয়ের মানুষের পক্ষে এটা খুবই কষ্টকর। এসব সমস্যা সমাধানের জন্য আবেদন করা হলেও তিতাসের কোনো পদক্ষেপ নেই।

এ বিষয়ে যোগাযোগ করা হলে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লি.-এর নরসিংদী আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক অজিৎ কুমার দে বলেন, ’এই মুহূর্তে নরসিংদী সদর, মাধবদী, পলাশের ঘোড়াশালসহ পার্শ্ববর্তী এলাকাগুলোতে গ্যাসের কোনো সংকট নেই। তবে ১০-১৫ দিন আগে কিছুটা লাইনে সমস্যা ছিল। এ ছাড়া পুরনো লাইনে ময়লা জমে যাওয়ায় বাসাবাড়ির সংযোগে গ্যাস জ্বালানিতে কিছু সমস্যা হয়।’
নতুন শিল্প সংযোগের ফলে বাসাবাড়ির লাইনে গ্যাস সংকট দেখা দেবে কি না জানতে চাইলে তিনি জানান, আবাসিক লাইন আর শিল্প গ্যাস লাইন একই উৎপত্তিস্থল থেকে সরবরাহ করে সংযোগ দেয়া হয়। শিল্প গ্যাস লাইনে কোনো সমস্যা নাই ও বিভিন্ন সাইডে অনুমোদিত চলমান সংযোগের কাজগুলো লকডাউনেও বন্ধ রাখা হয়নি। নরসিংদীতে বর্তমানে আবাসিক গ্রাহকের সংখ্যা ২৫ হাজার। এ ছাড়া নগরীতে ৩৮০টি শিল্প গ্যাস সংযোগ রয়েছে।

এই পাতার আরও সংবাদ:-




টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD