1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০১:৪৮ অপরাহ্ন

ক্ষমতায় না থাকলেও বঙ্গবন্ধু’র পরিবারের সদস্যরা নিরাপত্তা পাবেন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৭ মে, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর পরিবারকে নিরাপত্তা দিতে স্পেশাল সিকিউরিটি ফোর্স-এসএসএফ আইন-২০২১ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। ফলে ১৯৮৬ সালের এই বিশেষ অর্ডিন্যান্স আইনে পরিণত হবে। এই আইনের আওতায় বিশেষ বাহিনীর নিরাপত্তা পাবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর পরিবারের সদস্যরা। ক্ষমতায় না থাকলেও শেখ হাসিনাসহ বঙ্গবন্ধু’র পরিবারের অন্য সদস্যরা এই নিরাপত্তা সুবিধা পাবেন।

সোমবার (১৭ মে) মন্ত্রিপরিষদ বৈঠক শেষে সচিবালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মালনে মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম এই তথ্য জানান।

সচিব জানান, এই আইনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাশাপাশি বিদেশি গুরুত্বপূর্ণ মেহমানদের দৈহিক নিরাপত্তা দেবে এসএসএফ। এর বাইরে জাতির পিতার পরিবারের সদস্যদেরও দৈহিক নিরাপত্তা দেবে এই বিশেষ বাহিনী। জাতির পিতার পরিবারের সদস্য হিসেবে তাঁর দুই মেয়ে ও তাঁদের সন্তানরা বিশেষ বাহিনীর এই নিরাপত্তা সুবিধা পাবেন।

জাতির পিতার পরিবারের সদস্যদের নিরাপত্তার জন্য আলাদা আইন রয়েছে, এরপরও আলাদাভাবে এই সুবিধা কেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, সেটা আলাদা একটি আইন। ওই আইনের সংগে এর সম্পর্ক নেই। এসএসএফ আইনে জাতির পিতার পরিবারের সদস্যরা নিরাপত্তার সুবিধা পাবেন।

বৈঠকের সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে তিনি ভার্চুয়ালি যুক্ত ছিলেন। অন্যদিকে মন্ত্রিপরিষদ সদস্যরা সচিবালয় থেকে যুক্ত হন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD