1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৪ পূর্বাহ্ন

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবিতে মনোহরদী প্রেসক্লাবের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | শনিবার, ২২ মে, ২০২১

নরসিংদীর মনোহরদীতে প্রথম আলোর জৈষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধন করেছে মনোহরদী প্রেসক্লাব। শনিবার (২২ মে) বেলা ১১ টায় মনোহরদী পৌরসভার স্বাধীনতার সংগ্রাম ভাস্কর্যের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মনোহরদী প্রেসক্লাবের এ মানববন্ধনে সংহতি জানায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

মনোহরদী প্রেসক্লাবের সভাপতি জিটিভির নরসিংদী প্রতিনিধি শ্যামল মিত্রের সভাপতিত্বে ও মনোহরদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মুহা. ইসমাইল হোসাইন খানের সঞ্চালনা মানববন্ধনে ও বক্তব্য রাখেন দৈনিক আমাদের সময় প্রতিনিধি হারুন অর রশিদ, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হোসেন, মনোহরদী প্রেসক্লাবের প্রচার সম্পাদক খাদেমুল ইসলাম, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, ডেইলি নিউজ টুডে প্রতিনিধি মোসাদ্দেকুর রহমান খান, দৈনিক আলোকিত বাংলাদেশ’র মনোহদী প্রতিনিধি আসাদুজ্জামান নূর, ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্না।

মানববন্ধন থেকে রোজিনা ইসলামের মুক্তির পাশাপাশি এ ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করা হয়। রবিবারের মধ্যে রোজিনাকে মুক্তি দেয়া না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয়। সাংবাদিকদের প্রতি খড়গহস্ত না হয়ে সরকারকে গণমাধ্যমবান্ধব আচরণ প্রদর্শন করার আহবান জানান তারা।

বক্তারা বলেন, গণমাধ্যম রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। গণতান্ত্রিক ব্যবস্থাকে সুদৃঢ় করতে সাংবাদিকেরা সাহসিকতার সাথে নানা অসংগতি তুলে ধরেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পুকুরচুরি ঢাকতে ও অনুসন্ধানী সাংবাদিকতার পথ রুদ্ধ করতেই রোজিনা ইসলামের সাথে এমন আচরণ করা হয়েছে। এর পেছনে কোন অপশক্তির হাত রয়েছে কিনা তা খতিয়ে দেখার আহবান জানান তারা। সাংবাদিকদের অধিকার সুরক্ষায় ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিলের দাবিও জানান তারা।

উল্লেখ্য, গত সোমবার পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান সাংবাদিক রোজিনা ইসলাম। বেলা তিনটার দিকে সরকারি নথি চুরির অপবাদ দিয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাঁকে একটি কক্ষে আটক করে রাখেন। পরে রাত সাড়ে আটটার দিকে দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারায় এবং অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩ ও ৫ ধারায় অভিযুক্ত দেখিয়ে রোজিনা ইসলামকে শাহবাগ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মামলার বাদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী। বৃহস্পতিবার দুপুরে রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হলে রিমান্ড বাতিল করে তাকে কারাগারে পাঠানো হয়।



এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD