1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন



ঢেউয়ের তোড়ে শিমুলিয়া ঘাটের পন্টুন দুই ভাগ হয়ে গেছে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৬ মে, ২০২১

ইয়াসে পদ্মার ঢেউয়ের তোড়ে শিমুলিয়া দুই নম্বর ঘাটের পন্টুন দুই ভাগ হয়ে। আজ বুধবার বেলা ১১টার দিকে প্রচন্ড ঢেউয়ে পন্টুনটি দুই ভাগে ভেঙ্গে যায়। ঘাট কর্তৃপক্ষ নোঙ্গর বড় বড় রশি বেধে নানা কৌশলে আটকে রাখার চেষ্টা চলাচ্ছে। এছাড়া অন্য তিনটি ঘাটও রক্ষার চেষ্টা চলছে।

ফেরিগুলোর ১২টি নিরাপদে সরিয়ে বাংলাবাজার ঘাটে নিয়ে রাখা হয়েছে। তবে শিমুলিয়ায় নোঙর করা ৬টি ফেরি নিয়ে কর্তৃপক্ষ হিমশিম খাচ্ছে। প্রবল ঢেউ ঘাটে নোঙর করা ফেরির রশি ছিড়ে যাচ্ছে।

এদিকে পদ্মায় পানি আড়াই ফুট বৃদ্ধি পেয়েছে। ঢেউয়ের উচ্চতা অন্তত তিনফুট। দুর্ঘটনা এড়াতে সকাল থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার বিকেল থেকেই অন্য নৌযান বন্ধ রাখা হয়েছে। এদিকে ঘাটে কয়েক শ যান ও কয়েক হাজার মানুষ আটকা পড়েছে।

নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এবং সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহাদাত হোসেন বলেন, সকাল থেকেও নদীতে প্রচণ্ড ঢেউ আর বাতাস রয়েছে। তাই এ রুটের চলাচল করা ৮১টি লঞ্চ বন্ধ রাখা হয়েছে।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, ‘উত্তাল পদ্মা নদীতে প্রচ- ঢেউ আর বাতাস। এ আবহাওয়ায় ফেরি চলাচল সম্ভব না। তাই বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া অনুকূলে না আসা পর্যন্ত ফেরি চলাচল শুরু হবে না।’

মাওয়া ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর মো. হাফিজুল ইসলাম বলেন, ‘শিমুলিয়াঘাটে প্রায় ৫শতাধিক গাড়ি পার হওয়ার অপেক্ষায় রয়েছে। এর মধ্যে বাস, ট্রাক, প্রাইভেটকারের সংখ্যাই বেশি।’

এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD