1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন

পরিসংখ্যান: আর্জেন্টিনার ধারে কাছে নেই বলিভিয়া

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৮ জুন, ২০২১

মঙ্গলবার ভোর ৬টায় আসরের দূর্বল দল বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। কোয়ার্টারে পা রাখা সাদা-আকাশি জার্সির যোদ্ধাদের কাছে ম্যাচটি নিয়মরক্ষার হলেও লজ্জা গুছাতে মরিয়া প্রতিপক্ষ। বলার অপেক্ষা রাখে না কুইয়াবার অ্যারেনা পানতানালেতে ক্ষণে ক্ষণে ঘটবে নানা নাটকীয়তা এবং উত্তেজনার পারদে ঠাসা থাকবে স্টেডিয়াম।

বলিভিয়ার মুখোমুখি হওয়ার আগ পর্যন্ত টানা ১৬ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। ২০১৯ সালে সর্বশেষ কোপায় চিরপ্রতিদ্বন্ধী ব্রাজিলের কাছে হেরেছিল দলটি। সেই থেকে এখন পর্যন্ত টানা ১৬ ম্যাচ অপরাজিত থাকার কৃতিত্ব গড়েছে মেসি-আরমানিরা। এখন দেখার অপেক্ষায় বলিভিয়ার বিপক্ষে নতুন ইতিহাস গড়বে নাকি পঁচা শামুকে পা কাটবে।

দু’পক্ষের মুখোমুখি লড়াই এবং আসরে পিছিয়ে থাকা বলিভিয়ার বিপক্ষে দলপতি মেসির বিশ্রামের গুঞ্জন চাউর হলেও শেষপর্যন্ত তা ঘটেনি। বরং ব্রাজিল থেকে শিক্ষা নিয়ে কোচ লিওনেল স্কালোনি দেখালে দৃঢ়তা। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তার চোখে স্পষ্ট জয়ের খুদা, কণ্ঠে আবেগি বার্তা, সে সঙ্গে মেসিকে ধরে রাখার আকুতি। সাফ জানান ‘প্রিয় শিষ্য (মেসি) খেলবেন শুরুর একাদশেই।’ দুরত্ব কমিয়ে, ‘দলে একজনই আছেন, যার জায়গা নিশ্চিত। সবাই জানে, সে কে। বাকিদের জায়গা অর্জন করে নিতে হবে’ ইঙ্গিত দেন।

বার্সার হয়ে ভীষণ ব্যস্ত ক্লাব মৌসুম আর আর্জেন্টিনার হয়ে সবগুলো ম্যাচের পুরো ৯০ মিনিট খেলায় মেসির উপর বাড়তি ধকল দেখছিলেন স্কালোনি। যে কারণে কোয়ার্টারে প্রাণবন্ত মেসিকে পেতে কম গুরুত্বপূর্ণ ম্যাচে বিশ্রামের চিন্তা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। মূলত কম গুরুত্বপূর্ণ ম্যাচে ব্রাজিল নেইমারকে বিশ্রামে রেখে যে ভুল করেছির ব্রাজিল তা করতে চাননি কোচ।

এদিকে বলিভিয়া ম্যাচের একাদশে আর্জেন্টাইন গোলপোস্টে পরিবর্তন এনছেন স্কালোনি। এমিলিয়ানো মার্তিনেসের জায়গায় রেখেছেন ফ্রাঙ্কো আরমানিকে। মধ্য মাঠে এনেছেন এসকিয়েল পালাসিওকে। মেসির সঙ্গে আক্রমণভাগে রাখবেন সম্প্রতি বার্সেলোনায় যোগ দেয়া সার্জিও আগুয়েরোকে। এছাড়া শুরুর একাদশে আছেন লাউতেরো মার্তিনেস। অভিজ্ঞ আনহেল দি মারিয়া নেই একাদশে। আছেন আগের ম্যাচে গোল করা আলহান্দ্রো গোমেস।

পরিসংখ্যান
এখন পর্যন্ত ৪০ বার মুখোমুখি লড়াই করেছে আর্জেন্টিনা ও বলিভিয়া। ৪০ ম্যাচে ২৮টি জয়ের দেখা পেয়েছে ম্যারাডোনার উত্তরসূরীরা। বাদবাকি সাত ম্যাচে হেরেছে এবং পাঁচটি হয়েছে ড্র। দুইদল গত বছর সর্বশেষ মুখোমুখি হয়েছিল। শ্বাসরুদ্ধকর ম্যাচটিতে ২-১ গোলে জয় পায় আলবেসিলিস্তারা।

কোপায় দুই দলের ফলাফল
চলতি কোপা আমেরিকাতে দুই দল তিনটি করে ম্যাচ খেলে। বলিভিয়া তিনটি ম্যাচেই হেরেছে। অন্যদিকে একটিও হার নেই মেসিদের। দুই ম্যাচ জয় এবং একটি ড্র করেন স্কালিনের শিষ্যরা। তথ্যসূত্র : sportskeeda,mundoalbiceleste



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD