1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:৪০ অপরাহ্ন

বাবুরহাট বাঁচাতে ঢাকা-সিলেট চারলেন মহাসড়ক নিয়ে সাধারণ মানুষের কথা তুলে ধরলেন চেম্বার প্রেসিডেন্ট ও এফবিসিসিআই পরিচালক শিশির

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ৮ আগস্ট, ২০২১

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন ধরে প্রস্তাবিত ঢাকা-সিলেট মহাসড়ক চারলেন প্রকল্পের মাধবদীর অংশ নিয়ে মতপ্রকাশ করেছেন নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রেসিডেন্ট ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) এর পরিচালক আলী হোসেন শিশির(সিআইপি)। শনিবার (৭ আগস্ট) বিকেলে নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(এসসিসিআই)’র অফিসাল পেইজে একটি টিভি প্রতিবেদন সহ বাংলায় ১৮৪ শব্দের একটি স্ট্যাটাসের মাধ্যমে নরসিংদীর শেখেরচর-বাবুরহাট ও মাধবদী বাঁচাতে ঢাকা সিলেট চারলেন মহাসড়ক নিয়ে সাধারণ মানুষের কথা তুলে ধরেন তিনি।

নরসিংদী প্রতিদিন পাঠকদের জন্য স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো:-
প্রস্তাবিত ঢাকা সিলেট মহাসড়ক মাধবদী-বাবুরহাট-পাঁচদোনা বাজার অংশে বাইপাস না করে বর্তমান মহাসড়ক এর (ঢাকা-সিলেট) উপর দিয়েই চার লেন করে মাধবদী-বাবুরহাট- পাঁচদোনা অংশে দুই লেন বিশিষ্ট ফ্লাইওভার নির্মাণ করে প্রকল্পটি বাস্তবায়নের জন্য সরকারের উচ্চ মহলের সদয় দৃষ্টি আকর্ষণ করা হয়েছে- যাতে করে মাধবদী ও বাবুরহাট বাজার তার অস্তিত্ব টিকিয়ে রাখতে পারে ও উক্ত বাজারের উপর নির্ভরশীল প্রায় ১০ লক্ষ শ্রমজীবী পরিবারের জীবন-জীবিকা হুমকির সম্মুখীন না হয়।
বাইপাস করলে প্রায় ১৪৭ একর কৃষি জমি নষ্ট হবে-যা মাননীয় প্রধানমন্ত্রীর কৃষি জমি নষ্ট না করে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের নির্দেশনাকে সমুন্নত রাখবে।
বর্তমান মহাসড়ক এর উপর দিয়ে ৪ লেন করে ২ লেন ফ্লাইওভার নির্মাণ করলে নতুন করে কোন জমি অধিগ্রহণের প্রয়োজন হবে না,,,এতে করে একদিকে যেমন প্রকল্পটি দ্রুত স্তবায়িত হবে, অন্যদিকে মহা সড়কের উপর দিয়ে দ্রুতগতিতে গাড়িগুলো চলাচল করতে পারবে।
বাইপাস করলে একদিকে যেমন ১৪৭ একর জমি কৃষি জমি নষ্ট হবে, জমি অধিগ্রহণে বিপুল পরিমাণ অর্থ ব্যয় হবে, প্রকল্পটি বাস্তবায়ন অনেক বিলম্বিত হবে।
সারা বাংলাদেশের স্থানীয় কাপড়ের সবচেয়ে বড় পাইকারি বাজার বাবুরহাট মাধবদী বাজার অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের উক্ত প্রস্তাবটি বিবেচনার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ করছি।

এদিকে আলী হোসেন শিশিরের মতপ্রকাশকে সাধুবাদ জানিয়ে মাধবদী ও বাবুরহাট বাজারের অস্তিত্ব রক্ষা করতে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষণ করেছেন মাধবদীর সুধীজনরা।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD