1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

ডিসেম্বরের মধ্যে টিকা পাবেন সাত কোটি মানুষ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২৮ আগস্ট, ২০২১

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, পার্শ্ববর্তী দেশ ভারতে করোনায় চিকিৎসার যে অভাব আমরা দেখেছি, তা আমাদের দেশে হয়নি। পৃথিবীর অনেক দেশেই লকডাউনের ঘোষণায় প্রতিবাদ, আন্দোলনসহ ভাঙচুর করেছে সে দেশের মানুষ। কিন্তু আমাদের দেশে সুষ্ঠুভাবে লকডাউনের নির্দেশনা মানা হয়েছে।

শনিবার (২৮ আগস্ট) বিকেলে মানিকগঞ্জ শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে জেলা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চুক্তি হওয়া সব টিকা আগামী ডিসেম্বরের মধ্যে যদি চলে আসে তাহলে সাত কোটি মানুষকে টিকা দেওয়া হবে। পর্যায়ক্রমে সবাই টিকা পাবেন। তবে অগ্রাধিকার দেয়া হবে গ্রামগঞ্জের বয়স্ক মানুষদের।

তিনি আরও বলেন, বাংলাদেশ করোনায় ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় করোনা মোকাবিলা করতে সক্ষম হচ্ছি। দেশে যখন করোনা আসলো তখন নমুনা পরীক্ষার জন্য একটি মাত্র ল্যাব ছিল। মাত্র দেড় বছরের মাথায় সারাদেশে সাড়ে ৭০০ ল্যাব প্রস্তুত যেনতেন কথা নয়। দেশে যখন করোনা দেখা দেয় তখন চিকিৎসার জন্য একটিও বেড ছিল না। এখন ১৭ হাজার করোনার বেড রয়েছে। এছাড়া ১১০টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের ব্যবস্থা রয়েছে। বাংলাদেশে এখনো পর্যন্ত টেস্টের অভাব হয় নাই, অক্সিজেনের অভাব হয় নাই এমনকি বেডেরও অভাব হয়নি।

জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কৌরাইশী সুমনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমূর রহমান দূর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজেদুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD