1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০১:০৭ অপরাহ্ন

মাধবদীতে কারখানায় ডাকাতি, দেড় কোটি টাকার মালামাল লুট (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | সোমবার, ৩০ আগস্ট, ২০২১

নরসিংদীর মাধবদীতে একটি নির্মাণাধীন ফায়ার ফিটিং সরঞ্জাম তৈরির কারখানায় ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় দেশীয় অস্ত্রের মুখে কারখানার পাহারাদার ও রাজমিস্ত্রিদের জিম্মি করে প্রায় দেড় কোটি টাকার মালামাল লুট করেছে ডাকাত দল। রোববার দিবাগত মধ্যরাতে মাধবদীর কাঁঠালিয়া ইউনিয়নের আবদুল্লাহকান্দি এলাকায় এই ডাকাতির ঘটনা ঘটে।

ডাকাতি হওয়া ওই নির্মাণাধীন কারখানাটির নাম নিউটেক মেশিনারিজ ইন্টারন্যাশনাল। প্রতিষ্ঠানটি বিদেশ থেকে বিভিন্ন ধরণের ফায়ার ফিটিং সরঞ্জাম (আগুন নেভাতে ব্যবহৃত) আমদানি করে দেশীয় প্রতিষ্ঠানগুলোতে সরবরাহ করে থাকে। সম্প্রতি দেশেই এসব পন্য উৎপাদনের উদ্দেশ্যে মাধবদীর আবদুল্লাহকান্দি এলাকায় একটি কারখানা নির্মাণ করছে প্রতিষ্ঠানটি।

কারখানা কর্তৃপক্ষ জানায়, ঢাকার ডেমরায় এই প্রতিষ্ঠানের একটি গোডাউন ছিল। সেখান থেকেই দেশীয় প্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন ফায়ার ফিটিং সরঞ্জাম সরবরাহ করা হতো। সম্প্রতি ওই গোডাউনের ভাড়ার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সেখানকার সব মালামাল মাধবদীতে নির্মাণাধীন কারখানাটিতে এনে রাখা হয়।

রোববার (২৯ আগস্ট) রাত ১২টার পরে একটি ট্রাকে করে ২৫-৩০ জন ব্যক্তি নির্মাণাধীন কারখানাটিতে ঢুকে। প্রথমে কয়েকজন এসে কারখানাটির পাহারাদারদের সঙ্গে কথা বলেন। এক পর্যায়ে দলটির বাকী সদস্যরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কারখানাটিতে জোরপূর্বক প্রবেশ করে। এ সময় ডাকাতরা দুজন পাহারাদার ও ৮ জন রাজমিস্ত্রির মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়। পরে বিভিন্ন দেশ থেকে তৈরি করে আনা শতাধিক ফায়ার ফিটিং সরঞ্জাম তৈরির ফর্মা ও দুইটি মেশিনসহ কারখানাটির বিভিন্ন মালামাল লুট করে ডাকাতরা। পরে ডাকাতি করা এসব মালামাল একটি ট্রাকে করে নিয়ে পালিয়ে যায়।

পুলিশ জানায়, নির্মাণাধীন ওই কারখানাটির প্রধান ফটক অরক্ষিত ছিল অর্থাৎ প্রায়সময় খোলা থাকত। প্রতিরাতেই কারখানাটিতে বিভিন্ন গাড়িতে করে বিভিন্ন মালামাল আসা-যাওয়া করত। রাতের এই ঘটনায়ও কারখানায় কর্মরত ব্যক্তিরা প্রথমে কাউকে সন্দেহ করেনি। পরে জিম্মি করে মালামাল নেওয়ার সময় তারা বুঝতে পারেন, এরা ডাকাত দল।

কারখানাটির ব্যবস্থাপক আকতারুজ্জামান জানান, এই ব্যবসায়িক প্রতিষ্ঠান চায়না, তুরস্ক ও ভারতসহ বিভিন্ন দেশ থেকে ফায়ার ফিটিং সরঞ্জাম আমদানি করে দেশীয় প্রতিষ্ঠানগুলোতে সরবরাহ করে। আগুন নেভাতে ব্যবহৃত এসব সরঞ্জাম দেশেই উৎপাদনের লক্ষ্য নিয়ে নরসিংদীর মাধবদীর আবদুল্লাহকান্দিতে একটি কারখানা নির্মাণ করা হচ্ছে। রোববার রাতের এই ডাকাতির ঘটনায় আমাদের প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান ও উপপরিদর্শক আবদুল হক শিকদার।

মাধবদী থানার উপপরিদর্শক আবদুল হক শিকদার জানান, এই ঘটনায় আমরা ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। তবে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি। অভিযোগ পেলে এই বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD