1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

দুবাইয়ে পর্যটকদের আকর্ষণ মেরিনা বিচ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৭০ পাঠক
সংযুক্ত আরব আমিরাতের জনপ্রিয় ও প্রধান আকর্ষণীয় রাজ্যের দুবাইয়ে মেরিনা বিচ

সংযুক্ত আরব আমিরাতের জনপ্রিয় ও প্রধান আকর্ষণীয় রাজ্যের নাম দুবাই। আন্তর্জাতিকভাবে বিখ্যাত পর্যটনসমৃদ্ধ দেশ হিসেবে পরিচিত দুবাই। বিলাসবহুল জীবনযাপন, চোখ ধাঁধানো রঙিন আলোকরশ্মি, আকাশচুম্বি অট্টালিকা, হোটেল, কৃত্রিম দ্বীপপুঞ্জসহ নানা কারণে দুবাই ভ্রমণ বিশ্বের সব দেশের ভ্রমণপিপাসুদের পছন্দের শীর্ষে। পর্যটকদের জন্য দুবাই আকর্ষণীয় শহর। মরুভূমির এই দেশে রয়েছে উপভোগ করার মতো অনেক কিছু। দুবাইতে অনেক সুন্দর কিছু সমুদ্র বিচ রয়েছে, যা একেকটি দেখতে স্বপ্নের মতো। দুবাই শহরে দুবাই মেরিনা নামে একটি সমুদ্র বিচ রয়েছে, যা দেশটির সবচেয়ে সুন্দর। এটি পাম জুমাইরাহর পাশেই। মেরিনা বিচ একটি কৃত্রিম উপায়ে নির্মিত একটি বেলে উপসাগরের তীরে পশ্চিম এলাকায় অবস্থিত। বাল্ক সাদা বালি, ফার্সি উপসাগরের স্বচ্ছ তরঙ্গ এবং অবকাঠামো একটি উচ্চ স্তরের এই সমুদ্রসৈকত। শুক্রবার ছিল ছুটির দিন।

জুমার নামাজ শেষে খেয়ে-দেয়ে বিকাল ৪টার দিকে আমি আর অফিস কলিগ কাওছার ভাইকে নিয়ে রওয়ানা হলাম দুবাই মেরিনা সমুদ্র বিচে। এয়ারপোর্ট ফ্রি জোন থেকে মেট্রো করে ডিএমসিসি মেট্রো স্টেশনের উদ্দেশ্যে যাত্রা শুরু করলাম। ২৬টি মেট্রো স্টেশন পার হয়ে ডিএমসিসি মেট্রো স্টেশনে পৌঁছলাম। প্রায় ১০ মিনিটের পথ পায়ে হেঁটে পৌঁছে গেলাম গন্তব্য স্থান মেরিনা বিচ সমুদ্রে। এত সুন্দর মনোরম দৃশ্য আর পর্যটকদের মিলনমেলা দেখে মুগ্ধ। এখানে প্রতিদিন হাজার হাজার পর্যটক ভিড় করেন এই অপরূপ সুন্দর্য দেখার জন্য। এ এলাকার বড় ও অকর্ষণীয় সব ভবন, মেরিনার পাশের লেক এবং লেকের ওপর চলমান নৌকাগুলো মন কেড়ে নেবে।

সমুদ্রের পানিতে নেমে হাজার হাজার পর্যটকসহ স্থানীয় লোকজন পানিতে যার যার মতো করে স্বাধীনভাবে গোসল করছেন। এই বিচকে ওপেন বিচও বলা হয়। এখানে বেশিরভাগই ইউরোপ থেকে আসা পর্যটকরা ভিড় জমায়। সমুদ্রের নীল পানির ঢেউ অসাধারণ আনন্দ মিলে। কেউ কেউ স্বামী-স্ত্রী, কেউ প্রেমিক-প্রেমিকা, কেউ বা তাদের প্রিয়জনকে নিয়ে এই বিচে আসেন একটু বিনোদন নেওয়ার জন্য।

দুবাইয়ের এই মেরিনা বিচের অপরূপ সৌন্দর্র্য দেখে অবশ্যই যে কাউকে মুগ্ধ করবে। বিশে^র বিভিন্ন দেশ থেকে আসা পর্যটকরা প্রতিদিন বিকালে বিচে গিয়ে সময় পার করেন। দুবাইতে গরম বেশি হওয়ায় বিশেষ করে বিকাল ৫টার পর থেকে এখানে পর্যটকরা জড়ো হয়ে থাকেন। সন্ধ্যা নামতে ধীরে ধীরে মানুষের সমাগম বাড়তে থাকে। রাতের বেলা দুবাই শহর অসাধারণ সুন্দর দেখায়। মেরিনা বিচের চারপাশে উঁচু বিল্ডিংয়ের চারপাশে রাতের বেলা বিভিন্ন কালারের লাইট জ্বলিয়ে আলোকিত করে, যা এক অনন্য সৌন্দর্য্যে পরিণত হয়।

সমুদ্রের পাশেই রয়েছে মেরিনা লেক। লেকের পাশ ধরে হাঁটতে হাঁটতে চলে যেতে পারেন দুবাইয়ের মেরিনা মল। মেরিনা মল ভবনের তৃতীয় তলায় রয়েছে অনেকগুলো ফুড কোর্ট। কম টাকায় পছন্দের সব মজাদার খাবারের পাশাপাশি উপভোগ করতে পারেন চারপাশের সৌন্দর্য। রাতের বেলা দুবাই মেরিনা বিভিন্ন রঙের আলোতে এক অপরূপ রূপে সাজ নেয়। চারদিক আলোয় ফুটে ওঠে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD