1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে লেখক সরকার আবুল কালামের স্মরণে সভা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪৭ পাঠক

নরসিংদীর প্রয়াত শেকড় সন্ধানী লেখক, গবেষক ও ইতিহাসবিদ সরকার আবুল কালামের স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নরসিংদী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করেন স্থানীয় সুধী সমাজের প্রতিনিধিরা।

এই অনুষ্ঠানে প্রয়াত লোক গবেষক সরকার আবুল কালাম এর পারিবারিক সদস্যদের পাশাপাশি অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তফা মিয়া, নরসিংদী সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ও নকশিসের সভাপতি ড. মশিউর রহমান মৃধা, জেলা কালচারাল অফিসার শাহেলা খাতুন, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ প্রমুখ।

এছাড়াও উদিচী শিল্পীগোষ্ঠী, কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের ভক্তদের সংগঠন হিমু পরিবহণ , মুক্তধারা নাট্য সম্প্রদায় নরসিংদী, প্রথম আলো বন্ধুসভা নরসিংদী শাখাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা, প্রয়াত লেখক ও গবেষকের সাথে কাটানো বিভিন্ন মূহূর্ত ও ওনার সৃষ্টিকর্ম নিয়ে আলোচনা করেন।
১৯৪৪ সালে নরসিংদীতে জন্ম নেয়া এই লেখক গত ৩০ আগস্ট সন্ধ্যায় বার্ধক্যজনিত কারণে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। তার লেখা গ্রন্থের সংখ্যা ৩৮ টি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD