1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:১৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

যে পাঁচ উপায়ে রাগ দমন করবেন

লাইফস্টাইল ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৩ পাঠক

প্রতিটি মানুষেরই রাগ থাকে। মানুষের স্বাভাবিক অনুভূতির একটি অংশ এটি। এর প্রকাশ অনেক সময়েই অস্বাভাবিক হয়ে যায়। অনেকে অল্পেই রেগে যায়। তবে অতিরিক্ত রাগ মোটেও ভালো নয়। তাই রাগ নিয়ন্ত্রণ করা জরুরি। এতে অনেকের সঙ্গে সম্পর্কের অবনতিও ঘটে। তবে কয়েকটি কাজ করলে রাগ কমতে পারে। বিশেষজ্ঞরা রাগ কমানোর নানা উপায় বলে থাকেন।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, রাগ মানুষের অনেক ক্ষতি করে। আর সবাই চায় রাগ কমাতে। আর এ ক্ষেত্রে মেনে চলতে পারেন কিছু পরামর্শ। জেনে নিন কী কী করলে রাগ কমতে পারে?

হাঁটা
রাগের মাত্রা অত্যধিক বেড়ে যাবে বলে মনে হলে বাইরে হেঁটে আসতে পারেন। প্রকৃতির মধ্যে কিছুক্ষণ হেঁটে এলে রাগ কমে যাবে। আর আপনার মনও হয়তো একটু শান্ত হওয়ার সুযোগ পাবে।

স্কিপিং

স্কিপিং করতে হলে অনেক সময়েই বেশ মনোযোগের প্রয়োজন পড়ে। তা ছাড়াও একাধিক পেশির ব্যবহার করতে হয়। যার ফলে, এক দিকে যেমন ক্যালোরি ঝোরার মাত্রা বাড়ে, তেমনই রাগ কমানোর জন্যেও এই কসরত কার্যকর।

নাচ
খুব রেগে গেলে পছন্দের একটা গান মনে মনে গুনগুন করার চেষ্টা করুন। এ ছাড়া রাগ কমানোর গুরুত্বপূর্ণ একটা মাধ্যম হলো নাচ। এটি শুধু শিল্পই নয়, এতে শরীচর্চাও হয়। নিয়মিত নাচ করলে আপনার মেজাজ ভালো থাকবে। ফলে কথায় কথায় বিরক্তি বা রাগ হবে না।

ধ্যান
আকস্মিকভাবে রেগে যাওয়ার রোগ থাকলে সেটাও সেরে যেতে পারে নিয়মিত ধ্যানে। এ জন্য নিয়মিত একটু সময়ের জন্য হলেও ধ্যান করুন। ধ্যান করার সময়ে শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক এবং গভীর করলে মন শান্ত হয়। স্বাভাবিকভাবেই মেজাজ ভালো হতে পারে। এর ফলে রাগ কমতে বাধ্য।

বক্সিং
রাগের সময়ে তা বেশি বাড়তে দিতে না চাইলে বক্সিং করতেই পারেন। বক্সিং শরীরের বিভিন্ন পেশিকে কাজে লাগায়। বাড়তি ঘাম ঝরে। সব মিলিয়ে মেজাজও ভালো হয়।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD