1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১২:৩২ অপরাহ্ন

ফায়ার সার্ভিস অধিদপ্তরের ৪১তম ব্যাচের অফিসারদের সমাপনী কুচকাওয়াজ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ৪১তম ব্যাচের অফিসার্স ফাউন্ডেশন কোর্সের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। ২৬ সেপ্টেম্বর মিরপুরস্থ ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের প্যারেড গ্রাউন্ডে সকাল সাড়ে ১১টায় এই কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব আসাদুজ্জামান খান এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব জনাব মোঃ মোকাব্বির হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন। এ সময় সুরক্ষা সেবা বিভাগের জ্যেষ্ঠ কর্মকর্তাগণ, ফায়ার সার্ভিসের পরিচালকগণ, ট্রেনিং কমপ্লেক্সের অ্যধ্যক্ষ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিএসসি কর্তৃক সুপারিশকৃত ২১ জন বিসিএস নন-ক্যাডার কর্মকর্তাসহ ফায়ার সার্ভিস অধিদপ্তরে যোগ দেয়া মোট ৪৪ জন অফিসারের প্রশিক্ষণ সমাপ্তি শেষে তাদের পদায়নের আগে এই সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হলো। প্রায় বছরব্যাপী প্রশিক্ষণের মাধ্যমে তাদের সকল দুর্যোগে নেতৃত্ব প্রদানের জন্য যোগ্য করে গড়ে তোলা হয়। সমাপনী অনুষ্ঠানে ৪৪ জন অফিসারের মধ্য থেকে শারীরিক যোগ্যতা, বুদ্ধিমত্তা, শিষ্টাচার, শৃংখলা, আচার-ব্যবহার, লিখিত পরীক্ষা, ব্যবহারিক পরীক্ষা এবং মৌখিক পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ের উপর দক্ষতার ভিত্তিতে তিন জনকে চৌকস নির্বাচিত করা হয়। ১ম চৌকস নির্বাচিত হন শেখ তরিকুল ইসলাম, বক্ষ নং-৪৭; ২য় চৌকস হন খন্দকার মিরাজুল ইসলাম, বক্ষ নং-৫ এবং ৩য় চৌকস নির্বাচিত হন মোঃ সিল্টন আহমেদ, বক্ষ নং-৭। নির্বাচিত চৌকস অফিসারদের পদক পরিয়ে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

কুচকাওয়াজ অনুষ্ঠানে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করেন অধিদপ্তরের উপসহকারী পরিাচলক মোঃ আনোয়ারুল হক। প্যারেড অ্যাডজুটেন্ট ছিলেন ওয়ারহাউজ ইন্সপেক্টর মোঃ নাজিম উদ্দিন সরকার। পতাকাবাহী দলসহ অপর দুটি কনটিনজেন্ট কুচকাওয়াজে মাননীয় প্রধান অতিথিকে মার্চপাস্ট করে অভিবাদন জ্ঞাপন করে।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD