1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন

নিবন্ধনহীন নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১

আদালতের নির্দেশে দেশের অনিবন্ধিত নিউজপোর্টালগুলো বন্ধ করার প্রক্রিয়া শুরু হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে নিবন্ধনহীন অনলাইন নিউজপোর্টাল বন্ধ করতে কাজ শুরু করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি।

বিষয়টি নিশ্চিত করে বিটিআরসি চেয়ারম্যান বলেন, হাইকোর্টের অর্ডার যেহেতু পেয়েছি সিদ্ধান্ত নিতেই হবে। এর প্রেক্ষিতে অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করার কাজ শুরু করেছে বিটিআরসি। এটা আরো আগেই করা উচিত ছিল। তবে আমরা আজ থেকে অননুমোদিত সাইটগুলো বন্ধ করার কাজ শুরু করেছি।

‘কতগুলো সাইট বন্ধ হয়েছে’ জানতে চাইলে তিনি বলেন, বেশ কিছু সাইট বন্ধ হয়েছে। তবে এখন অফিসের বাইরে আছি, তাই এই মুহূর্তে নির্দিষ্ট সংখ্যাটা বলা যাচ্ছে না।

এদিকে মঙ্গলবার বিকেলে নিবন্ধিত বেশ কিছু পোর্টালও ব্লক করে দেওয়া হয়েছিল। তবে পরে আবার সেগুলো খুলে দেওয়া হয়েছে। এ বিষয়ে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় বলেন, হয়তো বা ভুলবশত বন্ধ করে ফেলছে।

গত ১৪ সেপ্টেম্বর অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল সাতদিনের মধ্যে বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছিলেন।

হাইকোর্টের এই নির্দেশের পরে বিটিআরসি সময় চেয়ে আবেদন করে। সেই আবেদনের ওপর শুনানি নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ বিটিআরসিকে আদেশ প্রতিপালনে আরও দুই সপ্তাহ সময় দেন। এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য আগামী ২৫ অক্টোবর দিন ধার্য করেছেন হাইকোর্ট।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD