1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন

সভাপতি সাধারণ সম্পাদককে না জানিয়েই সম্মেলন আয়োজনের অভিযোগ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
বর্তমান সভাপতি সাধারণ সম্পাদককে না জানিয়েই নরসিংদী সদর উপজেলার আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলেন আয়োজনের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর )  বিকেলে আমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দলটির একাংশ।
অন্যদিকে,  আগামীকাল বুধবার আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
সংবাদ সম্মেলনে আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ রহিজ মিঠু ও সাধারণ সস্পাদক আবদুল হাই মাস্টার অভিযোগ করে বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলনের মাধ্যমে তিন বছরের জন্য ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করাসহ ইউনিয়ন কমিটি গঠন করতে হয়। সেই লক্ষে সম্মেলন আয়োজন করবে ইউনিয়ন আওয়ামী লীগ। বুধবার সেই সম্মেলনের আয়োজন করার প্রস্তুতি নেয়া হলেও ইউনিয়ন আওয়ামীলীগের বেশিরভাগ নেতাকর্মী তা জানেন না। সম্মেলনের দাওয়াতপত্রে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ যাদের নাম উল্লেখ করা হয়েছে তাদের বেশিরভাগ নেতৃবৃন্দ এই ত্রি বার্ষিক সম্মেলন সম্পর্কে জানেন না।  ইউনিয়ন আওয়ামীলীগের অনেককে না জানিয়ে অগঠনতান্ত্রিক এবং বিধি বহির্ভূতভাবে এই সম্মেলনের আয়োজন করা হচ্ছে । আমরা এই আয়োজনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সস্পাদক আবদুল হাই মাস্টার বলেন, দলে অনুপ্রবেশকারীদের নিয়ে বুধবার সস্মেলন হতে যাচ্ছে। আমরা শেখ হাসিনা তথা আওয়ামীলীগের পুরোনো কর্মী। সুসময়ের মাছিরা দলে ভিরুক আমরা সেটা চাই না। ১৯৮৫ সালের পর থেকে এই দলে আছি, রক্তে মিশে গেছে আওয়ামীলীগের রাজনীতি।
আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ রহিজ মিঠু বলেন, বুধবার ত্রি বার্ষিক সম্মেলনে তফসিল ঘোষণা করা হবে। আমি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অথচ আমি নিজেই জানি না। সম্মেলনের দাওয়াতপত্রে আমাদের অনেকের নাম রয়েছে। অথচ আমরা কিছুই জানি না। সম্মেলন করতে হলে প্রতিটি ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদকের সাক্ষরসহ কাউন্সিলর তালিকা প্রয়োজন। সেগুলো কিছুই করা হয়নি।
যোগাযোগ করা হলে নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন বলেন, সম্মেলনকে ঘিরে আমদিয়া ইউনিয়ন আওয়ামী লীগে বিভক্তির সৃষ্টি হয়েছে। তারা সম্মেলনকে ঘিরে কেন্দ্রিয় নেতাদের কাছেও গিয়েছেন। আমি নিজেও তাদের সম্মিলিতভাবে গঠনতান্ত্রিক নিয়মে সম্মেলনে অংশগ্রহণ করা কথা বলেছি। কিন্তু একটি গ্রুপ তা না মানায় অপর একটি গ্রুপ সম্মেলনের প্রস্তুতি নিয়েছেন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD