1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:৩৪ পূর্বাহ্ন

ঘোড়াশাল পৌর নির্বাচন: মনোনয়ন যুদ্ধে আওয়ামী লীগের চার প্রার্থী

জ্যেষ্ঠ প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২ অক্টোবর, ২০২১

নির্বাচন কমিশন থেকে ৭ম ধাপে দেশের দশটি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষানার পর থেকে নরসিংদীর ঘোড়াশাল পৌর নির্বাচনের সম্ভাব্য মেয়র প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। আগামী ২ নভেম্বর এই পৌর সভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতি মধ্যে এই পৌরসভায় বিএনপির দলীয় কোন প্রার্থীর নাম শোনা না গেলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থীদের দলীয় মনোনয়নের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। প্রার্থীরা তৃণমূল নেতাকর্মীদের পাশাপাশি জোর লবিং চালাচ্ছে কেন্দ্রীয় নেতাদের সাথেও। এবারে নির্বাচনে কে পাচ্ছে নৌক প্রতিক এটাই এখন সাধারণ ভোটারদের গুঞ্জন। প্রথমদিকে ঘোড়াশাল পৌর নির্বাচনে বিএনপি থেকে দুই জন সম্ভাব্য মেয়র প্রার্থীর নাম শুনা গেলেও কেন্দ্রীয় সিন্ধান্তে নির্বাচনে অংশগ্রহণ না করায় এখন আর মাঠে নেই বিএনপির কোন প্রার্থী। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের চার হেভিওয়েট প্রার্থী পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে জোর তদবির চালাচ্ছে।
এ পৌরসভা নির্বাচনে ঘোড়াশাল পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আলহাজ¦ মোঃ শরীফুল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ ইলিয়াছ ও সাবেক ছাত্রলীগ নেতা তানজিরুল হক রনি দলীয় মনোনয়ন দৌড়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এ পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটাররে দ্বারে দ্বারে ঘুরে নিজেদের প্রার্থীতা জানান দিচ্ছেন।
এছাড়া তৃণমূল নেতাকর্মীদের নিয়ে দলীয় মনোনয়ন পেতে কেন্দ্রীয় নেতাদের সাথে চালাচ্ছেন জোর লবিং। নিজ নিজ অবস্থান থেকে দলীয় মনোনয়ন পেতে আশাবাদীও তারা।
ঘোড়াশাল পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আলহাজ¦ শরীফুল হক জানান, তিনি পৌর আওয়ামী লীগের সভাপতি ও দুই বারের নির্বাচিত মেয়র। ইতিমধ্যে তিনি পৌর সভায় ব্যাপক উন্নয়নসহ সন্ত্রাস ও মাদক র্নিমূল করেছেন। এবারও দল তাকে মনোনয়ন দিবে বলে তিনি আশাবাদী।
সম্ভাব্য মেয়র প্রার্থী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল মুজাহিদ হোসেন তুষার বলেন, দলকে জনগণের কাছে আস্থাশীল ও গ্রহণযোগ্য করতে যোগ্য প্রার্থীর কোন বিকল্প নেই। সেক্ষেত্রে জনগণের প্রার্থী হিসেবে দল আমাকে মনোনয়ন দিবে বলে আমী আশাবাদী।
সম্ভাব্য মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ মো: ইলিয়াছ জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেএী ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে জানেন, সে ক্ষেত্রে দলীয় মনোনয়ন পেতে তিনি শতভাগ আশাবাদী।
এদিকে সাবেক ছাত্রলীগ নেতা তানজিরুল হক রনির প্রচারণা চোখে পড়ার মত, মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যহত রাখতে তৃণমূল নেতাকর্মীদের পাশে নিয়ে দল থেকে মনোনয়র পেতে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি।
পলাশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাদুল কবির মৃধা জানান, ইতিমধ্যে তৃণমূল নেতাকর্মীদের ভোটের মাধ্যমে গ্রহণযোগ্য প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। তিনি জানান, তৃণমূলের ভোটে এবারও মোঃ শরীফুল হকই আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী। ইতিমধ্যে উপজেলা ও জেলা আওয়ামী লীগের অনুমোদন নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মোঃ শরীফুল হকের নাম পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ২৭.৫ বর্গকিলোমিটার ঘোড়াশাল পৌরসভা নির্বাচনের ৯টি ওয়ার্ডে ৬১ হাজার ৬৪৭ জন ভোটার ইলেক্ট্রিক ভোটিং (ইভিএম) এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD