1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:২৬ অপরাহ্ন

“চায়না ইন মাই আইস – নিংশিয়া” শীর্ষক সেমিনারে অংশ নিলেন নরসিংদীর ছেলে ছাইয়েদুল

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

উত্তর-পশ্চিম চীনের স্বায়ত্তশাসিত অঞ্চল নিংশিয়ার উন্নয়ন ও দারিদ্র বিমোচন নিয়ে বিদেশী দেশগুলির মধ্যে পারস্পরিক সহযোগিতা প্রচার করতে, চীনের ইনছোআন শহরে অনুষ্ঠিত “চায়না ইন মাই আইস – নিংশিয়া” শীর্ষক সেমিনারে অংশগ্রহণ করেছে নরসিংদী মনোহরদীর ছেলে ছাইয়েদুল।
সেমিনারটি নিংশিয়ার রাজধানী ইনছোআন শহরে অবস্থিত ইউয়েহাই হোটেলের হল রুমে বুধবার (২৯ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়। ট্রান্সন্যাশনাল কর্পোরেশনের নির্বাহী, এশিয়ান, আফ্রিকান এবং ল্যাটিন আমেরিকার যুব প্রতিনিধিরা এই সেমিনারে অংশগ্রহণ করে।
বাংলাদেশের প্রতিনিধি হয়ে এই সেমিনারে অংগ্রহণ করেন চিয়াংশি ইউনির্ভাসিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার মনোহরদী উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের নলুয়া গ্রামে। তার পিতার নাম মোহাম্মদ লুৎফর রহমান বারিক।
ছাইয়েদুল সেমিনারে নিংশিয়ার মিননিং শহরের দারিদ্র্য বিমোচন ও উন্নযয় নিয়ে তার বক্তব্য তুলে ধরেন। পাশাপাশি নিংশিয়া আঞ্চলিক সরকারকে বাংলাদেশের দারিদ্র্য বিমোচনে সহযোগিতার অনুরোধ জানান। বাংলাদেশের দারিদ্র্য বিমোচনে যৌথ প্রকল্প গ্রহণের প্রস্তাব দেন।
সেমিনারটি নিংশিয়ার জনগণের জীবন ও জীবিকার উপর দৃষ্টি নিবদ্ধ করেছিল যারা আগে চরম দারিদ্র্যের মধ্যে বসবাস করছিল এবং পরে তারা কীভাবে তাদের জীবন উন্নত করেছে। যাতে করে উন্নয়নশীল দেশগুলো এই ব্যবহারিক অভিজ্ঞতা তাদের নিজ দেশে প্রয়োগ করতে পারে।
ফরেন অ্যাফেয়র্স অফিস অফ দ্য পিপলস গভর্নমেন্ট অফ নিংশিয়া হুই অটোনমাস রিজিওনের সহযোগিতায় সেমিনারটি যৌথভাবে আয়োজন করে দ্য চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস এবং দ্য পিপলস গভর্নমেন্ট অফ নিংশিয়া হুই অটোনমাস রিজিওন।
সেমিনারে উদ্বোধনী বক্তব্য রাখেন, দ্য চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস এর সভাপতি এম্বাসেডর লিন সংথিয়ান, নিংশিয়া আঞ্চলিক সরকারের ভাইস গভর্নর ওয়াং হশান, সাউথ আফ্রিকার সাবেক রাষ্ট্রদূত এম্বাসেডর এবং ঝচিয়াং নরমাল ইউনিভার্সিটির আফ্রিকান স্টাডিজ ইনস্টিটিউটের সিনিয়র রিসার্চ ফেলো গার্ট গ্রোবলার।
বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, ক্যামেরুন, দক্ষিণ কোরিয়া, ভারত, পাকিস্তান, কম্বোডিয়া, জাপান, অন্যান্য দেশ ও অঞ্চল থেকে ৬০ জন প্রতিনিধি সেমিনারে অংশ নেন।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD