1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আইসিসির সেরা ক্রিকেটারের পথে নাসুম

স্পোর্টস ডেস্ক | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১৫৩ পাঠক

আইসিসির মাস সেরা ক্রিকেটার হওয়ার জন্য মনোনয়ন পেয়েছেন নাসুম আহেমেদ। সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্স বিবিচনায় টাইগার স্পিনারকে মনোনয়ন দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এর মাধ্যমে মুশফিকুর রহিম, সাকিব আল হাসানের পর এবার তালিকায় যোগ হতে পারে নাসুম আহমেদের নামও।

এবার আইসিসির ‘মাসের সেরা খেলোয়াড়’ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ৩ ক্রিকেটার। তারা হলেন- বাংলাদেশের নাসুম আহমেদ, নেপালের সন্দ্বীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রা।

নাসুম মনোনয়ন পেয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায়। গত মাসের শুরুতে দেশের মাটিতে অনুষ্ঠিত এই সিরিজে নাসুম খেলেছেন পাঁচটি টি-টোয়েন্টিতেই, শিকার করেছেন ৮ উইকেট। দলের ৩-২ ব্যবধানে সিরিজ জয়ে তিনি রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তারই ফলশ্রুতিতে আইসিসির সেরার তালিকায় চলে এসেছেন তিনি।

এদিকে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন লামিচানে। আইসিসির ওয়ার্ল্ড কাপ সুপার লিগের দ্বিতীয় স্তরে দারুণ বোলিং করেছেন তিনি। গেল মাসে ৬ ওয়ানডেতে তিনি তুলে নিয়েছেন ১৮টি উইকেট।

আর এ তালিকার তৃতীয় স্থানে রয়েছে জাসকারান মালহোত্রা। তিনি এ তালিকায় জায়গা পেয়েছেন একটি ম্যাচ দিয়েই। পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে তিনি এক ওভারেই হাঁকিয়েছিলেন ছয়টি ছক্কা। সেদিন আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা হাঁকানো ব্যাটারের তালিকায় চতুর্থজন হিসেবে নিজেকে তুলে আনেন তিনি।

এদিকে নারী ক্রিকেটারদের মধ্যে সেরা হওয়ার দৌড়ে আছেন ইংলিশ ক্রিকেটার চার্লি ডিন, হিদার নাইট ও দক্ষিণ আফ্রিকান লিজলি লি। আইসিসি চলতি বছরের জানুয়ারি মাস থেকে চালু করেছে মাস সেরা খেলোয়াড় বাছাইয়ের প্রক্রিয়া।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD